Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian Cricket: কোহলির নেতৃত্বে দলের মধ্যে অন্তঃকলহ, পুজারা-রাহানে সরাসরি অভিযোগ জানান জয় শাহর কাছে

ভারতীয় দলের অফস্পিনার রবীচন্দ্রন অশ্বিন এই অভিযোগ জানিয়েছিলেন। তিনি অভিযোগ জানিয়েছিলেন, ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ টেস্টে রবি শাস্ত্রী তাকে প্রথম একাদশে রাখতে চাইলেও বিরাট কোহলি কোনভাবে কর্ণপাত করেননি সে কথায়।

বিগত কয়েক মাস ধরে ভারতীয় দলে তীব্র অসন্তোষ এবং অন্তঃকলহ দেখা গেছে। বিরাট কোহলির নেতৃত্বে সন্তুষ্ট নয় একাধিক ক্রিকেটার। যে জন্য বিগত কয়েকটি ম্যাচে ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটারদের পারফরম্যান্স নজরে এসেছে সবার। যেন মাঠে নেমে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত যাওয়ার ব্যস্ততা রয়েছে তাদের। কয়েকদিন আগে সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছিল যে, বিরাট কোহলির নামে একজন সিনিয়র ক্রিকেটার অভিযোগ জানিয়েছেন। পরে জানা যায় ভারতীয় দলের অফস্পিনার রবীচন্দ্রন অশ্বিন এই অভিযোগ জানিয়েছিলেন। তিনি অভিযোগ জানিয়েছিলেন, ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ টেস্টে রবি শাস্ত্রী তাকে প্রথম একাদশে রাখতে চাইলেও বিরাট কোহলি কোনভাবে কর্ণপাত করেননি সে কথায়।

এমনকি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে রবীচন্দ্রন অশ্বিন সুযোগ পাওয়ায় বিরাট কোহলি বিরোধিতা জানিয়েছিলেন। এবার আরও দুই ক্রিকেটার ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নামে অভিযোগ জানিয়েছেন বিসিসিআইয়ের কাছে। জানা গেছে সিনিয়র ক্রিকেটার চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে এই অভিযোগ জানিয়েছেন। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ম্যাচের আগে থেকে ভারতীয় দলের অন্তঃকলহ শুরু হয়। যার রোশে পড়ে ভারতীয় দল নিউজিল্যান্ডের কাছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ হারে। ফাইনাল ম্যাচ হারার পর বিরাট কোহলি অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি বলেছিলেন, দলের জন্য না খেলে যদি আউট হওয়ার পরিকল্পনা নিয়ে মাঠে নামা হয় তাহলে বিরোধী দল অনেক বেশি শক্তিশালী হয়ে ওঠে।

এরপর ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে একি প্রতিচ্ছবি স্পষ্ট হয়। যেন বিরাট কোহলির অধিনায়কত্বে থাকতে নারাজ অভিজ্ঞ এসব ক্রিকেটার। উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়েছেন এ বিষয়টি নিয়ে তারা যত তাড়াতাড়ি সম্ভব একটা সুরাহা করবে। তবে ইতিমধ্যে ভিরাট কহলি ভারতীয় জাতীয় দলের টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা করেছেন। কিন্তু টেস্ট ক্রিকেট এবং ওডিআই ক্রিকেটে অধিনায়ক হিসেবে মাঠে নামার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। এছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন বিরাট কোহলি। যদি ভারতীয় দলের মধ্যে এত অন্তঃকলহ লেগে থাকে তাহলে ভারতীয় দলের ক্রিকেট ভবিষ্যৎ অনেকটাই নষ্ট হবে বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞ।

Related Articles

Back to top button