Cricket NewsIndian Cricket Team

Virat Kohli: আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকেও শীঘ্রই অবসর নেবেন কোহলি, বললেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার

ভারতীয় দলের বিভাজন নীতি নিয়ে চর্চা চলছে বহুদিন ধরেই। ইংল্যান্ড সফর থেকে ফিরে আসার পরই এই বিষয়টি আরও জোরালো হয়েছে। শোনা গেছে, দলের একাধিক সিনিয়র ক্রিকেটাররা বিসিসিআইয়ের কাছে বিরাট কোহলি সম্বন্ধে নালিশ জানিয়েছেন। আর এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই এমন কথা জানিয়েছেন তিনি।

Advertisement

এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গেছে টিম ইন্ডিয়া। তারপর থেকেই বিভিন্ন দেশের একাধিক বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা নিজেদের বিভিন্ন ধরনের মন্তব্য প্রকাশ করেছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার মুস্তাক আহমেদ। পাকিস্তানের এই প্রাক্তন স্পিনার দাবি করেছেন, খুব শীঘ্রই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ থেকে অবসর নেবেন বিরাট কোহলি। ভারতীয় দলের বিভাজন নীতি নিয়ে চর্চা চলছে বহুদিন ধরেই। ইংল্যান্ড সফর থেকে ফিরে আসার পরই এই বিষয়টি আরও জোরালো হয়েছে। শোনা গেছে, দলের একাধিক সিনিয়র ক্রিকেটাররা বিসিসিআইয়ের কাছে বিরাট কোহলি সম্বন্ধে নালিশ জানিয়েছেন। আর এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই এমন কথা জানিয়েছেন তিনি।

Advertisement

পাক স্পিনার মুস্তাক আহমেদের কথায়, বিরাট কোহলির মতো একজন সফল অধিনায়ক যখন অধিনায়কত্ব ছাড়ছেন তখন বুঝতে হব ভারতীয় দলের ড্রেসিংরুমে সবকিছু ঠিক নেই। অধিনায়ককে নিয়ে অসন্তোষ তৈরি হয়েছে অনেকের মনেই। তার মতে, ভারতীয় দল ভেতর ভেতর দুটি ভাগে ভাগ হয়ে গিয়েছে। একটি দিল্লী, অন্যটি মুম্বাই। যার জেরেই বিরাট কোহলি সরে দাঁড়াচ্ছেন অধিনায়কের পদ থেকে, এমনটাই মনে করেন তিনি। এরপরে তিনি আরো বলেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকেও খুব শীঘ্রই অবসর নিতে পারেন বিরাট কোহলি। তবে তার মতে, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাবেন বিরাট কোহলি। পাকিস্তানের এই প্রাক্তন স্পিনারের এমন বিতর্কিত মন্তব্য শোরগোল ফেলেছে ক্রিকেটমহলে।

Advertisement

এরপরে এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের ব্যর্থতার কারণ হিসেবে পরোক্ষভাবে আইপিএলের কথাই উল্লেখ করেছেন প্রাক্তন পাক স্পিনার মুস্তাক আহমেদ। তার মতে, বিশ্বকাপের আগে থেকেই টানা ছয় মাস অর্থাৎ আইপিএলের সময় থেকে জৈব সুরক্ষা বলয়ে ছিল ভারতীয় দল। এই কারণেই ক্লান্ত ছিল ভারতীয় ক্রিকেটাররা। যার জেরেই এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চেনা ছন্দে দেখা মেলেনি টিম ইন্ডিয়ার।

Related Articles

Back to top button