Connect with us

Cricket News

Virat Kohli: ওডিআই ক্রিকেটে কোহলির ‘বিরাট’ নজির! পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ঘরের মাটিতে খেললেন শততম ম্যাচ!!

Advertisement
Advertisement

প্রতিটা ম্যাচেই যেন নতুন নজির গড়ে চলেছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৮ রান করেও অনন্য কৃতিত্ব স্থাপন করেছিলেন বিরাট কোহলি! আবার গতকাল অনুষ্ঠিত হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে আরো একটি লক্ষ্যমাত্রা অর্জন করলেন বিরাট কোহলি। ইতিপূর্বে সিরিজের প্রথম ম্যাচে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে ৫০০০ রানের গণ্ডি পার করেছেন বিরাট কোহলি।

মাত্র ৯৬ ইনিংস খেলে এই রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। ঘরের মাটিতে এক দিনের ক্রিকেটে মোট ১৯টি শতরান রয়েছে কোহলীর। অর্ধশতরান ২৫টি। এর আগে শচীন টেন্ডুলকার ১২১ ইনিংস খেলেন ঘরের মাঠে পাঁচ হাজার রানের গণ্ডি পার করেছিলেন। আগামীকাল আরো একটি লক্ষ্যমাত্রা অর্জন করতে চলেছেন বিরাট কোহলি।

ইতিপূর্বে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ঘরের মাটিতে ১০০টি এক দিনের ম্যাচ খেলার নজির মোট ৪ জনের রয়েছে। এই ক্লাবে রয়েছেন শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি, মহম্মদ আজহারউদ্দিন এবং যুবরাজ সিংহ। ঘরের মাটিতে শচীন টেন্ডুলকার ১৬৪টি, মহেন্দ্র সিং ধোনি ১২৭টি, মোহাম্মদ আজহারউদ্দিন ১১৩টি এবং যুবরাজ সিং ঘরের মাটিতে ১০৮টি এক দিনের ম্যাচ খেলেছেন। ঘরের মাটিতে ৯৯টি এক দিনের ম্যাচ খেলে কোহলি এই তালিকায় পদার্পণ করতে মুখিয়ে ছিলেন।

গতকাল দেশের মাটিতে শততম ওডিআই ম্যাচটি খেলে ফেললেন বিরাট কোহলি। তার সাথে পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন কিং কোহলি। ইতিমধ্যে আমদাবাদে প্রথম এক দিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে ছিল ভারত। গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৪ রানের ব্যবধানে ক্যারিবিয়ান বধ করে ইতিমধ্যে ২-০ ব্যবধানে সিরিজ জয় করেছে ভারত।

Advertisement

#Trending

More in Cricket News