Connect with us

Cricket News

Lasith Malinga: অবসর কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন লাসিথ মালিঙ্গা!

Advertisement
Advertisement

শুনতে আশ্চর্য হলেও শ্রীলংকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। কিংবদন্তি ক্রিকেটার লাসিথ মালিঙ্গা আবার আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করতে চলেছে। তবে এবার তার ক্রিকেটে পদার্পণের ধরন ভিন্ন। শ্রীলঙ্কান ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করতে চলেছেন লাসিথ মালিঙ্গা। স্বল্পমেয়াদী এই গুরুদায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে। আগামী ১লা ফেব্রুয়ারি থেকে ২০ই ফেব্রুয়ারি পর্যন্ত শ্রীলঙ্কান দলের দায়িত্ব সামলাতে দেখা যাবে কিংবদন্তি এই ক্রিকেটারকে। শ্রীলংকান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, উচ্চ পর্যায়ে আলোচনার পর শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ লক্ষ্য রেখে মালিঙ্গার ওপর আস্থা রেখেছে।

Advertisement

গুরু দায়িত্ব পাওয়ার পর শ্রীলঙ্কান তারকা ক্রিকেটার লাসিথ মালিঙ্গার প্রতিক্রিয়া ছিল লক্ষণীয়। তিনি বলেন,”আমাদের টিমে দারুণ সব প্রতিভাবান তরুণ বোলাররা আছে। তাদের সঙ্গে আমার অভিজ্ঞতা ও জ্ঞান ভাগ করার জন্য মুখিয়ে আছি। আশা করি ওদের উন্নতিতে সুবিধা হবে।”

লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কান ক্রিকেটার এক অবিচ্ছেদ্য অংশ ছিলেন প্রায় দুই দশক ধরে। ২০১০ সালে টেস্ট ক্রিকেট, ২০১৯ সালে ওডিআই ক্রিকেট এবং ২০২০ সালে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মালিঙ্গা। গতবছর ১৪ই সেপ্টেম্বর সব রকমের ক্রিকেট থেকে সন্ন্যাস নেওয়ার সিদ্ধান্ত নেন মালিঙ্গা। শ্রীলঙ্কান ক্রিকেট থেকে লাসিথ মালিঙ্গার অবসর একটা যুগের সমাপ্তি ঘোষণা করে। কিংবদন্তি এই ক্রিকেটার শ্রীলঙ্কান ক্রিকেটের জন্য একের পর এক ইতিহাস রচনা করেছেন। আসন্ন দিনে তার পরামর্শে গঠিত শ্রীলঙ্কান পেস বোলিং লাইন আপ দুর্দান্ত সাফল্য অর্জন করবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।


বর্তমান সময়ে টেস্ট ক্রিকেটে দুর্দান্ত সাফল্য অর্জন করেছে শ্রীলঙ্কা। আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্দেশ্যে আয়োজিত টেস্ট সিরিজের মধ্যে এখনো পর্যন্ত একমাত্র দল হিসেবে শতভাগ টেস্ট ম্যাচ জিতেছে শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত কিংবা পাকিস্তানের মতো শক্তিশালী দেশকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। এমন অবস্থায় লাসিথ মালিঙ্গার হস্তক্ষেপ শ্রীলঙ্কান ক্রিকেটের জন্য এক ঐতিহাসিক সিদ্ধান্ত হতে চলেছে।

Advertisement

#Trending

More in Cricket News