Connect with us

Cricket News

Virat Kohli: “অধিনায়ক না হয়েও নেতা কোহলি”, তার কথাতেই DRS নিয়ে সাফল্য রোহিতের!!

Advertisement
Advertisement

কয়েকদিন আগে সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বিরাট কোহলি স্পষ্ট করেছিলেন, নেতা হওয়ার জন্য অধিনায়ক হওয়ার প্রয়োজন নেই। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওডিআই ম্যাচ এই কথার সত্যতা প্রমাণ করলেন কোহলি স্বয়ং। ম্যাচের ২১ তম ওভারে চহালের বল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার শামার ব্রুকসের ব্যাটের পাশ ঘেঁষে বেরিয়ে যায়। রোহিতরা আবেদন করলেও আম্পায়ার আউট দেননি। ডিআরএস নেবেন কি না তা নিয়ে দোটানায় ছিলেন রোহিত। তখনই কোহলী এসে বলেন, ‘‘বল প্রথমে ব্যাটে লেগেছে। তার পর পায়ে লেগেছে। আমার মনে হয় আউট।’’ এ কথা শুনে রিভিউ নেন রোহিত। রিপ্লেতে দেখা যায় কোহলীর কথাই ঠিক।

Advertisement

খেলার মাঠে অধিনায়ক না হয়েও দলের নেতা হয়ে ওঠার নিদর্শন স্থাপন করেছেন বিরাট কোহলি। ইতিপূর্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনভিজ্ঞ কে এল রাহুলকে খেলা পরিচালনায় বিশেষভাবে সাহায্য করতে এগিয়ে আসতে দেখা গিয়েছিল বিরাট কোহলিকে। গতকালও বিরাট কোহলির দেহভঙ্গিমা ছিল একই রকম। বারবার রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে মাঠের মধ্যেই পরামর্শ করতে দেখা গিয়েছিল। বলতে গেলে গতকাল ভারত ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের প্রধান হাইলাইটস বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

গতকাল অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে ৬০ রানের লম্বা ইনিংস আসলেও মাত্র ৮ রান সংগ্রহ করে প্যাভিলিয়নে ফিরেছিলেন বিরাট কোহলি। তবে মাত্র ৮ রান সংগ্রহ করেও কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে টপকে গিয়েছেন তিনি। ইতিপূর্বে শচীন টেন্ডুলকার দেশের মাটিতে একদিনের ক্রিকেটে ৫০০০ রান সংগ্রহ করা প্রথম ভারতীয় ব্যাটসম্যান ছিলেন। এই মাইলফলক স্পর্শ করতে দেশের মাটিতে তিনি ১২১টি ওডিআই ম্যাচ খেলেছিলেন।

তবে তার সেই রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ইতিপূর্বে ওডিআই ক্রিকেটে দেশের মাটিতে বিরাট কোহলির সংগ্রহকৃত রানের পরিমাণ ছিল ৪৯৯৪। অর্থাৎ এলিট ক্লাবে প্রবেশের জন্য আর মাত্র ৬ রান প্রয়োজন ছিল বিরাট কোহলির। ইতিপূর্বে আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে দেশের মাটিতে মাত্র ৯৬ ম্যাচ খেলে বিরাট কোহলি ৪৯৯৪ রান সংগ্রহ করেছেন। দেশের মাটিতে ৯৭ তম ম্যাচে শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে সবচেয়ে দ্রুত ৫০০০ রান সংগ্রহের রেকর্ড গড়েছেন বিরাট কোহলি।

Advertisement

#Trending

More in Cricket News