Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ দেশের সেরা স্পিন বোলারের তালিকা, দেখে নিন ভারতের অবস্থান

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। সুদূর আরব আমিরাতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আগামী মাসের ১৭ তারিখ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম বল মাটিতে পড়বে। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে অংশগ্রহণ করবে পৃথিবীর ১৬টি দেশ। ইতিমধ্যে প্রত্যেকটি দেশ তাদের ভিত্তি মজবুত করতে ব্যস্ত আছে। প্রত্যেকটি দেশ নিজেদের দলের বোলিং বিভাগে সংশোধন ও পরিমার্জন করতে ইতিমধ্যে বিশেষ ট্রেনিং শুরু করেছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে যে পাঁচটি দেশের স্পিনার বিভাগ অত্যন্ত মজবুত এক নজরে দেখে নেওয়া যাক তাদের তালিকা-

৫. ইংল্যান্ড: এই তালিকায় পঞ্চম নম্বরে অবস্থান করছে ওডিআই বিশ্বকাপ জয়ী দল ইংল্যান্ড। বর্তমানে ভারতের সাথে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত আছে টিম ইংল্যান্ড। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিনার বিভাগে ইংল্যান্ডের মূল অস্ত্র হতে চলেছে আদিল রশিদ এবং মঈন আলি।

Advertisement

৪. নিউজিল্যান্ড: এই তালিকায় টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা জয়ী দল নিউজিল্যান্ড রয়েছে চতুর্থ নম্বরে। যদিও বর্তমানে বাংলাদেশে সফরে লজ্জাজনক পরাজয়ের স্বীকার হতে হয়েছে টিম নিউজিল্যান্ডকে। তবুও টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে কোনভাবেই পিছিয়ে থাকবে না নিউজিল্যান্ড। তাদের হাতে ইশ সোধী ও মিচেল স্যান্টনারের মতো দুর্দান্ত স্পিনার রয়েছে। যারা বিগত কয়েক বছরে নিউজিল্যান্ড টিমের জন্য দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

৩. পাকিস্তান: পাকিস্তানের অধিকাংশ ক্রিকেটার নবীন হওয়ার শর্তেও বোলিং বিভাগে দুর্দান্ত সব বোলার রয়েছে তাদের হাতে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলবে টিম পাকিস্তান। পাকিস্তান দলে শাদেব খান, ইমাদ এবং মোহাম্মদ হাফিজের মত দুর্দান্ত স্পিনার কম্বিনেশন রয়েছে।

২. ভারত: এই তালিকার দ্বিতীয় নম্বরে রয়েছে ভারত। বর্তমানে ভারতীয় দলে দুর্দান্ত পেস বোলারের সাথে সাথে রয়েছে চতুর চাহালের মত দুর্দান্ত স্পিনার। এছাড়া রয়েছে বরুণ চক্রবর্তী এবং ওয়াশিংটন সুন্দরের মতন দুর্দান্ত স্পিনার। তাছাড়া ভারতীয় দলের হাতে রয়েছে রবীন্দ্র জাদেজার মত স্পিনার অলরাউন্ডার।

১. আফগানিস্তান: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিনার বিভাগে সবচেয়ে বেশি এগিয়ে রয়েছে টিম আফগানিস্তান। তাদের দলের প্রধান অস্ত্র রশিদ খান এবং মোহাম্মদ নবী দুর্দান্ত ফর্মে রয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন তাদের দুজনের কম্বিনেশনে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত শুরু করবে টিম আফগানিস্তান।

Advertisement

#Trending

More in Cricket News