Cricket NewsCric Gossip

MS Dhoni: মহেন্দ্র সিং ধোনি খুব শীঘ্রই কোচ হিসেবে ক্যারিয়ার শুরু করবেন, বললেন পাক ক্রিকেটার দীনেশ কানেরিয়া

প্রশ্ন উত্তর পর্বে এমনই বক্তব্য রাখলেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার ড্যানিশ কানেরিয়া। তিনি তার ইউটিউব চ্যানেলে মহেন্দ্র সিং ধোনির সম্পর্কে আলোচনা করতে গিয়ে এই কথা বলেন। তিনি বলেন, ক্রিকেটার হিসেবে মহেন্দ্র সিং ধোনি এক বিরাট ব্যক্তিত্ব। অধিনায়ক হিসেবে ভারতের হয়ে আইসিসি সমস্ত প্রকার ট্রফি ঘরে তুলেছেন মহেন্দ্র সিং ধোনি। উইকেট-রক্ষক হিসেবেও তার সময়ে তার সমকক্ষ কেউ ছিলনা। ভারতের হয়ে তিনি বিশ্ব ক্রিকেটে করেছেন একের পর এক অনবদ্য রেকর্ড। মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে আইসিসি ওয়ার্ল্ড কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন।

তিনি বলেন, ২০১৯ বিশ্বকাপের পর মহেন্দ্র সিং ধোনি হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় গ্রহণ করেন। তারপরে অবশ্য খেলেছেন ভারতীয় প্রিমিয়ার লিগে। কিন্তু মহেন্দ্র সিং ধোনি খুব শীঘ্রই ক্রিকেটকে বিদায় জানাবেন বলেই মনে হয়। তারপর তিনি তার জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করবেন। ড্যানিশ কানেরিয়া বলেন, মহেন্দ্র সিং ধোনি যদি কোচ হিসেবে আত্মপ্রকাশ করেন তাহলে অবাক হওয়ার কিছুই নেই। তার মতো অভিজ্ঞ ক্রিকেটারকে কোচ হিসেবে পেতে যে কোন দেশ মরিয়া। তাই আমার ব্যক্তিগত ভাবে মনে হয় মহেন্দ্র সিং ধোনি তার জীবনের দ্বিতীয় ইনিংস কোচ হিসেবে শুরু করবেন।

উল্লেখ্য, বহু মাধ্যমে মহেন্দ্র সিং ধোনির অবসরের কথা আলোচনা হচ্ছে বহুদিন ধরে। কিন্তু মহেন্দ্র সিং ধোনি কবে ক্রিকেটকে বিদায় জানাবেন সে একমাত্র তিনিই জানেন। যেমন হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে ছিলেন হয়তো এবার তেমনভাবেই পুরো ক্রিকেট জগতকে বিদায় জানাবেন তিনি। বর্তমানে তিনি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে আইপিএল খেলছে। ২০২১ আইপিএলের পরবর্তী অংশ খেলার জন্য ইতিমধ্যে প্র্যাকটিস করতে দেখা গেছে মহেন্দ্র সিং ধোনিকে। তাহলে কি সত্যি মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট জগতকে বিদায় জানিয়ে কোচ হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছেন?

Related Articles

Back to top button