Cricket NewsIndian Cricket Team

Sourav-Rahul: ‘কালঘাম ছুটে গিয়েছিল দ্রাবিড়কে কোচ করতে গিয়ে’! বললেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী

সৌরভ গাঙ্গুলী বলেন, আমি রাহুলকে বলি অন্তত দু' বছরের জন্য ভারতীয় দলের দায়িত্ব নিতে। যদি বেশি অসুবিধা হয় সে ক্ষেত্রে অন্য পথ অবলম্বন করা যেতে পারে।

Advertisement

এদিন সংবাদ মাধ্যমে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ সম্পর্কে বলতে গিয়ে নিজের স্মৃতিকথা উন্মোচন করলেন। সংবাদমাধ্যমে স্পষ্ট ভাবে বলেন, রাহুল দ্রাবিড়কে ভারতীয় দলের প্রধান কোচ করা মোটেও সহজ ছিল না আমাদের জন্য। কোনভাবেই ও এই দায়িত্ব নিতে চাইছিলো না। এক সময় আমরা সতীর্থ ছিলাম, এখন সহকর্মী। কিন্তু এই কাজটি করতে কালঘাম ছুটে গেছে আমাদের। এক ছাতার নিচে রাহুল দ্রাবিড়কে নিয়ে আসতে নানা পরীক্ষার মধ্য দিয়ে অগ্রসর হতে হয়েছে আমাদের।

Advertisement

বিসিসিআই সচিব জয় শাহ এবং আমার দীর্ঘদিনের পরিকল্পনা ছিল রাহুল দ্রাবিড়ের হাতে ভারতীয় দলের দায়িত্ব তুলে দেওয়ার। রবি শাস্ত্রির মেয়াদ উত্তীর্ণ হওয়ার সাথে সাথে সেই সুযোগটি এসে যায় আমাদের কাছে। তখন রাহুল দ্রাবিড় ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে কর্মরত ছিলেন। আমরা ওকে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করার কথা বলি। কিন্তু ও কিছুতেই রাজি হতে চাইছিল না। কারণ হিসেবে ও বারবার বলেছিল, ভারতীয় দলের প্রধান কোচ হলে বছরে অন্তত ৮-১০ মাস আমাকে দেশের বাইরে কাটাতে হবে। আমার সন্তানরা এখনো অনেক ছোট। তাই তাদের ছেড়ে দিনের পর দিন দেশের বাইরে থাকা সত্যিই আমার জন্য কষ্টকর।

Advertisement

সৌরভ গাঙ্গুলী বলেন, আমি রাহুলকে বলি অন্তত দু’ বছরের জন্য ভারতীয় দলের দায়িত্ব নিতে। যদি বেশি অসুবিধা হয় সে ক্ষেত্রে অন্য পথ অবলম্বন করা যেতে পারে। জানিনা ও কিভাবে রাজি হলো! কিন্তু অবশেষে ও ভারতীয় দলের দায়িত্ব তুলে নিয়েছে নিজের কাঁধে। সৌরভ আরও বলেছেন, আমরা ভারতীয় দলের ক্রিকেটারদের সঙ্গেও কথা বলেছিলাম। ওদের সঙ্গে কথা বলে বোঝা গেল, দ্রাবিড়ের দিকে ভোট বেশি। তবে ওকে রাজি করাতে আমাদের কালঘাম ছুটেছিল। যাইহোক, রাহুল দ্রাবিড় ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজেই জয় পেয়েছে ভারত। আগামীতে রাহুল দ্রাবিড়ের অধীনে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ ওডিআই বিশ্বকাপ খেলবে ভারতীয় দল।

Related Articles

Back to top button