Connect with us

Cricket News

Ranji Trophy 2022: রঞ্জি ট্রফিতে যশ ধুলের বিধ্বংসী ইনিংস! বিশাল ভবিষ্যৎবাণী করলেন মাইকেল ভন!!

Advertisement
Advertisement

রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচেই শচীন টেন্ডুলকার রোহিত শর্মার রেকর্ড স্পর্শ করলেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের অধিনায়ক যশ ধূল। ইংলিশ প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের মুখে শোনা গেল ভূশয়ী প্রশংসা। দিল্লির হয়ে ওপেনিংয়ে নেমেছেন তিনি। কিন্তু শুরুতেই দুই উইকেট খুইয়ে চাপে পড়ে গিয়েছিল দিল্লি। সেখান থেকেই দলকে টেনে তোলা শুরু করেন যশ ধুল। তরুণ এই ক্রিকেটার নিজের কেরিয়ারের প্রথম রঞ্জি ম্যাচেই ৫৯ বলে অর্ধশতরান করেন। ৫০ রানের মধ্যেই ছিল ১০টি বাউন্ডারি। এরপর মধ্যাহ্নভোজে মাঠ পরিত্যাগ করেন তিনি। সেই বিরতির পরও নিজের মেজাজেই ছিলেন অনুর্ধ্ব-১৯ ভারতীয় দলের তারকা অধিনায়ক। আর সেই মেজাজেই প্রথম রঞ্জি ম্যাচে সেঞ্চুরী করে ফেলেন তিনি।

Advertisement

১৫০ বলে ১১৩ রানের দুর্ধর্ষ ইনিংসে খেলে সাজঘরে ফেরেন যশ ধুল। পুরো ইনিংসে রয়েছে একের পর এক চোখ জুড়ানো শট। গোটা ইনিংসে রয়েছে ১৮টি বাউন্ডারি। ইতিপূর্বে যশ ধূলের আগে রঞ্জি ট্রফিতে অভিষেকেই সেঞ্চুরি রয়েছে সচিন তেন্ডুলকর, অমল মজুমদার, রোহিত শর্মা সহ আরও বেশ কিছু ক্রিকেটারের। সেই এলিট তালিকায় এবার নতুন সংযোজন ১৯ বর্ষীয় যশ ধুলের নাম। তার নেতৃত্বে ভারত কিছুদিন পূর্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করে দেশে ফিরেছে। গোটা টুর্নামেন্টেই অধিনায়ক যশ দূরের পারফরম্যান্স ছিল চোখ জুড়ানো। মাইকেল ভন তার পারফরম্যান্সে খুঁজে পাচ্ছেন দায়িত্ব এবং পূর্ণতা। ভবিষ্যতে তাকে জাতীয় দলের হয়ে খেলতে দেখার আগ্রহ প্রকাশ করেছেন মাইকেল ভন ।

এদিকে বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর যশ ধূল নিজেকে সময় দিয়েছেন মাত্র ১৮ মাস। এই সময়ের মধ্যেই ভারতের সিনিয়র দলের সদস্য হিসাবে নিজেকে দেখতে চান এই তরুণ ক্রিকেটার। আর রঞ্জি ট্রফির মঞ্চে পা রেখে সেই লক্ষ্যই একধাপ এগোলেন তিনি। প্রায় দু বছর পর শুরু হওয়া রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে তামিলনাড়ুর বিরুদ্ধে নেমেছে দিল্লি। সেখানে প্রথম আবির্ভাবেই সকলের মন জিতে নিলেন যশ ধুল। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এমন ধারাবাহিক ফর্মে খেলতে থাকলে খুব শীঘ্রই ভারতীয় দলে জায়গা করে নেবেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News