Connect with us

Cricket News

Mohammed Shami: কেপটাউন টেস্টে এই বিশেষ রেকর্ড গড়তে চলেছেন মোহাম্মদ সামি! কুম্বলে-শ্রীনাথের সাথে একাসনে বসতে চলেছেন তিনি

Advertisement
Advertisement

বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে দাঁড়িয়ে রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বর্তমান টেস্ট সিরিজে ভারতীয় পেসার মহম্মদ সামির পারফরম্যান্স চোখ জুড়ানো। সেঞ্চুরিয়নের মাঠে প্রথম টেস্টের প্রথম ইনিংসে মোহাম্মদ সামির ৫ উইকেট ম্যাচ জেতাতে অগ্রণী ভূমিকা রেখেছিল। এখনো পর্যন্ত দুই ম্যাচে ১১ উইকেট নিয়েছেন একসময় বাংলার হয়ে খেলা এই পেসার। ৩১ বছর বয়সী এই ডানহাতি বোলার দক্ষিণ আফ্রিকার বাউন্সি পিচ এবং সেখানকার পুরোপুরি সদ্ব্যবহার করেছেন।

Advertisement

ইতিপূর্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নের প্রথম ম্যাচে টেস্ট ক্রিকেটে ২০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন সামি। ভারতীয় পঞ্চম পেস বোলার হিসেবে এই বিশেষ রেকর্ড স্পর্শ করেছেন মোহাম্মদ সামি। এবার কেপটাউনে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচে তার সামনে আরেকটি কীর্তি গড়ার সুযোগ রয়েছে। সবচেয়ে বড় গর্বের বিষয় হলো, কেপ টাউনের ম্যাচে ভারতীয় দল জয়লাভ করলে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জেতার গৌরব অর্জন করবে ভারত। তাই মোহাম্মদ স্বামীর উপর অতিরিক্ত আশা রয়েছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের।

আজকের ম্যাচে দুই ইনিংস মিলিয়ে সামি যদি মোট পাঁচ উইকেট নিতে পারেন, তাহলে তিনি কিংবদন্তি অনিল কুম্বলে এবং জাভাগাল শ্রীনাথের সাথে নিজের নাম জুড়ে ফেলবেন। সামি এখনো পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে ২০টি ম্যাচ খেলে ৪৫ টি উইকেট নিয়েছেন। যা যেকোনো দলের বিরুদ্ধে তার নিজের সবচেয়ে বেশি উইকেট। এখন শামি যদি শেষ টেস্টে পাঁচ উইকেট নেন, তাহলে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে ৫০ উইকেট নেওয়া দ্বিতীয় পেসার এবং পঞ্চম ভারতীয় বোলার হবেন।

এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই কৃতিত্ব অর্জন করেছেন ৪ ভারতীয় বোলার। তালিকায় রয়েছেন অনিল কুম্বলে (৮৪), জাভাগাল শ্রীনাথ (৬৪), হরভজন সিং (৬০) এবং রবিচন্দ্রন অশ্বিন (৫৬)। শেষ টেস্টে আর মাত্র ৫ উইকেট তুলে নিতে পারলে পঞ্চম বোলার হিসেবে নিজের নাম এই লিস্টে তুলে ফেলবেন মোহাম্মদ সামি।

Advertisement

#Trending

More in Cricket News