Connect with us

Cric Gossip

Mohammed Shami: বাবর আজমের থেকে মোহাম্মদ শামির ব্যাটিং টেকনিক অনেক ভালো, সমীক্ষা টুইটারের

Advertisement
Advertisement

গতকাল ভারত ইংল্যান্ডের মধ্যকার টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং এর সময় মোহাম্মদ সামি দুর্দান্ত পারফরম্যান্স করেন। তারপরেই টুইট মাধ্যমে ঝড় উঠতে থাকে মোহাম্মদ সামি এবং পাকিস্তানি ক্রিকেটার বাবর আজমের মধ্যে ব্যাটিং টেকনিক নিয়ে। ক্রিকেটপ্রেমীরা মনে করেন, পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজমের থেকে মোহাম্মদ সামির ব্যাটিং স্টাইল এবং টেকনিক যথেষ্ট ভালো। তা না হলে ইংল্যান্ডের বিধ্বংসী পেস বোলারদের সামনে অর্ধ শতক রান করা সম্ভব হতোনা মোহাম্মদ সামির পক্ষে। এই প্রসঙ্গ নিয়ে রীতিমতো টুইটারে লড়াই শুরু হয় ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

উল্লেখ্য, দ্বিতীয় ইনিংসে ভারত ব্যাটিং বিপর্যয়ে পরলে মোহাম্মদ সামি এবং জসপ্রীত বুমরাহ দুর্দান্ত ইনিংস খেলেন ইংল্যান্ডের বিপক্ষে। মোহাম্মদ সামি অপরাজিত ৫৬ রান এবং জসপ্রীত বুমরাহ অপরাজিত ৩৪ রানের ইনিংস খেলেন। আর এই অনবদ্য ইনিংস এর পরপরই টুইট মাধ্যমে মোহাম্মদ সামি এবং বাবর আজমের মধ্যে তুলনা করা শুরু হয়। উল্লেখ্য, বাবর আজম বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলতে ব্যস্ত আছেন। যদিও দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে পাকিস্তান। বাবর আজম দুই ইনিংস খেলে রান করেন যথাক্রমে ৩০ এবং ৫৫।

জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সামির জুটিতে ভারতীয় দলে যুক্ত হয় ৯০টি মূল্যবান রান। যার উপর ভিত্তি করে ভারতীয় অধিনায়ক ২৯৮ রানের ডিক্লেয়ার ঘোষণা করেন। ২৭১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ভরাডুবি হয় ইংল্যান্ডের। একে একে সাজঘরে ফেরেন ইংল্যান্ডের প্রথম সারির ক্রিকেটাররা। একমাত্র দলের হয়ে জো রুট ৩৩ রান করেন। এছাড়া উইকেটরক্ষক জস বাটলার শেষ পর্যন্ত উইকেটে থাকার চেষ্টা করেন। তিনি উইকেটের এক প্রান্ত দাঁড়িয়ে থেকে ৯৬টি মূল্যবান বল খেলেন। কিন্তু ভারতীয় পেস বোলারদের সামনে শেষ রক্ষা হয়নি ইংল্যান্ড শিবিরের। ১৫১ রানের বিশাল ব্যবধানে লর্ডসের মাটিতে ইতিহাস রচনা করে ভারতীয় দল। বর্তমানে ভারত সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে।

Advertisement

#Trending

More in Cric Gossip