Cric GossipCricket News

T20 World Cup: সেমিফাইনালে পাকিস্তানের পরাজয়ে ভেঙ্গে পড়লেন ‘মারো মুঝে মারো’ খ্যাত মোমিন, ধরাধরি বের করা হল স্টেডিয়াম থেকে

পাকিস্তানি সমর্থক মোমিন ২০১৯ সালে ওডিআই বিশ্বকাপে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হন। তার সেই 'মারো মুঝে মারো' সংলাপটি শোনেননি এমন ক্রিকেট প্রেমি খুঁজে পাওয়া দুষ্কর। ওডিআই বিশ্বকাপের পর থেকে পাকিস্তানি এই সমর্থক একজন সেলিব্রেটির মত পরিচয় পেয়েছেন সোশ্যাল মিডিয়ায়। যখনই যেটা করেন সাথে সাথে ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়।

Advertisement

গতকাল অস্ট্রেলিয়া পাকিস্তানের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছে। যেখানে অস্ট্রেলিয়া পাঁচ উইকেটের ব্যবধানে পাকিস্তানকে পরাজিত করে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে। পাকিস্তানি সমর্থক মোমিন ২০১৯ সালে ওডিআই বিশ্বকাপে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হন। তার সেই ‘মারো মুঝে মারো’ সংলাপটি শোনেননি এমন ক্রিকেট প্রেমি খুঁজে পাওয়া দুষ্কর। ওডিআই বিশ্বকাপের পর থেকে পাকিস্তানি এই সমর্থক একজন সেলিব্রেটির মত পরিচয় পেয়েছেন সোশ্যাল মিডিয়ায়। যখনই যেটা করেন সাথে সাথে ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়।

Advertisement

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় পাকিস্তান। গ্রুপ পর্যায়ে পাকিস্তান প্রত্যেকটি ম্যাচে জয়লাভ করে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। কিন্তু চলতি বিশ্বকাপে টস একটি গুরুত্বপূর্ণ বিষয় বস্তু হয়ে দাঁড়িয়েছে। এখনো পর্যন্ত টসে জিতে ১২ ম্যাচে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল অধিনায়করা। যার মধ্যে ১১ বার জয়লাভ করতে পেরেছে টস জয়ী অধিনায়ক। গতকাল সেই ভাগ্য অস্ট্রেলিয়ার পথকে সুগম করেছে। টসে জিতে প্রথমে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে চার উইকেট হারিয়ে পাকিস্তান ১৭৭ রানের লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়।

Advertisement

১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমেই দিশেহারা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ রানের খাতা না খুলে প্যাভিলিয়নে ফেরত যান। ডেভিড ওয়ার্নার ব্যক্তিগত ৪৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েডের দুর্দান্ত জুটিতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের জন্য মার্কাস স্টয়নিস ব্যক্তিগত ৪০ এবং ম্যাথু ওয়েড ব্যক্তিগত ৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ৬ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

আর এর পরপরই পাকিস্তানি সমর্থক মোমিন প্যাভিলিয়নে লুটিয়ে পড়েন। বিশ্বকাপ জেতার আশা নিয়ে সুদূর আরব আমিরাতে পাকিস্তানের সমর্থনে পৌঁছে গিয়েছিলেন তিনি। বিশ্বকাপের এত কাছাকাছি এসেও পাকিস্তানকে খালি হাতে দেশে ফিরতে হচ্ছে সেটি মেনে নিতে পারছেন না পাকিস্তানি এই সমর্থক। পরে অবশ্য বন্ধুরা তাকে বহু প্রচেষ্টার পর স্টেডিয়ামের বাইরে নিয়ে যান।

 

View this post on Instagram

 

A post shared by Momin Saqib (@mominsaqib)

Related Articles

Back to top button