Connect with us

Cricket News

IND vs ENG: তৃতীয় টেস্ট ম্যাচে দলে খলবেন রবীচন্দ্রন অশ্বিন খেলবেন, ভারত ২-০ তে লিড দেবে, মনে করেছেন মন্টি পানেসার

Advertisement
Advertisement

লর্ডসের স্টেডিয়ামে ভারতের লজ্জাজনক পরাজয়ের পর ইংল্যান্ড তাদের দলে বড়োসড়ো পরিবর্তন করতে চলেছে। সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি বিঘ্নিত হওয়ায় পার পেয়ে যায় টিম ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় ম্যাচে বাঁচতে পারেনি ভারতের হাত থেকে। ১৫১ রানের বিশাল ব্যবধানে মাথা নত করে ইংরেজ বাহিনী। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় মাত্র ১২০ রানে। ইংল্যান্ডের মিডল অর্ডারে রান আসলেও শুরুটা ভালো হচ্ছে না কোনোভাবেই। আর এর জন্য সবচেয়ে বড় কৃতিত্ব ভারতীয় পেস বোলারদের। যাদের জন্য প্রতি ম্যাচেই শুরুতে উইকেট হারাচ্ছে ইংল্যান্ড। কিন্তু ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন শুধুমাত্র পেস বোলারদের ওপর নির্ভর করলে চলবেনা ভারতের। স্পিনারকেও সুযোগ করে দিতে হবে।

এই বিষয়ে প্রাক্তন ক্রিকেটার মন্টি পানেসার বলেন, ভারতীয় দল কেন রবীচন্দ্রন অশ্বিনকে মাঠের বাইরে বসে রেখেছেন এর কোন সদুত্তর নেই আমার কাছে। তবে তার মত একজন অভিজ্ঞ স্পিনারকে দলে না রাখা ভারতীয়দের জন্য বিপদজনক হতে পারে। আমি মনে করি, লিডসের স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে রবীচন্দ্রন অশ্বিন দলে জায়গা পাবেন। তিনি বর্তমানে টেস্ট বোলিং তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন। এছাড়া ইংল্যান্ডের পিচে খেলার অভিজ্ঞতা তার সবচেয়ে বেশি। প্রথম দু’টি টেস্ট ম্যাচে তাকে একাদশে না রাখায় আমি হতবাক হয়েছি। তবে আমি আশা করি বিরাট কোহলি তৃতীয় টেস্ট ম্যাচে এই ভুল আর করবেন না। রবীচন্দ্রন অশ্বিনকে প্রথম একাদশে রেখে তবেই মাঠে নামবেন।

তিনি বোলিংয়ের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিং করে থাকেন টেস্ট ক্রিকেটে। ইতিপূর্বে তার নমুনা দেখিয়েছেন তিনি। তার ব্যাট থেকে টেস্ট ক্রিকেটে শতক এসেছে ভারতের খাতায়। তাই তার মতো একজন অভিজ্ঞ ক্রিকেটারকে প্রথম একাদশে সুযোগ দেওয়া উচিত বলে আমি মনে করি। উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট ম্যাচে ভারত স্পিনার অলরাউন্ডার হিসেবে শুধুমাত্র রবীন্দ্র জাদেজাকে একাদশে রেখেছিল। তাছাড়া পেস বোলার হিসেবে দলে খেলেছেন চারজন বোলার। প্রথম দুটি টেস্টে ভারতীয় পেস লাইনআপ ইংল্যান্ডের বিরুদ্ধে ৪০টি উইকেটই দখল করেছে। যেখানে স্পিনার রবীন্দ্র জাদেজার খাতা শুন্য। যদিও তিনি দুটি ইনিংসে ব্যাটিং এর মাধ্যমে নজর কেড়েছেন ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

#Trending

More in Cricket News