Connect with us

Cricket News

BAN Vs SL: প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম!!

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেটের ক্ষেত্রে বিষয়টি সামান্য ব্যাপার হলেও বাংলাদেশি ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে বিশাল মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। ২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর বাংলাদেশের জার্সিতে প্রায় ১৭ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলে চলেছেন মুশফিকুর রহিম। আর তার হাত ধরেই বাংলাদেশী কোন ব্যাটসম্যান টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করার গৌরব অর্জন করলো। উল্লেখ্য, ৮১ টেস্ট ম্যাচ খেলে এই বিশাল রানের মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম।

Advertisement

বর্তমানে শ্রীলংকান জাতীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে ব্যস্ত রয়েছে। চলতি সফরে বাংলাদেশের বিরুদ্ধে দুটি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলবে লঙ্কান বাহিনী। সিরিজের প্রথম টেস্ট ম্যাচে চট্টগ্রাম জাতীয় স্টেডিয়ামে এই মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। যদিও লক্ষ্যমাত্রার খুব কাছে ছিলেন বাংলাদেশের আরেক ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। ১৩৩ রান করে আউট হওয়ায় মাইলফলক স্পর্শ হওয়ার কিছু টাকা আগে চলার পথ স্তব্ধ হয়ে তার। সেই সুযোগে বাংলাদেশি ক্রিকেটের প্রেক্ষাপটে বিশাল লক্ষ্যমাত্রা নিজের নামে করে নিয়েছেন মুশফিকুর রহিম।

তিনি এই ম্যাচের প্রথম ইনিংসে ১০৫ রান করে আউট হন। প্রসঙ্গত, ৮১টি টেস্ট খেলা মুশফিকুর বাংলাদেশের সর্বকালের সবচেয়ে অভিজ্ঞ টেস্ট খেলোয়াড়। টেস্টে পাঁচ হাজার রানের পাশাপাশি মুশফিকুর রহিম একদিনের ক্রিকেটে বাংলাদেশের হয়ে ৬৬৯৭ ও টি-টোয়েন্টিতে ১৪৯৫ রান করেছেন। এদিকে, ১৩৩ রানে আউট হওয়ার সুবাদে ৪৯৮১ রানে পথ চলা বন্ধ হয় তামিম ইকবালের। উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্ট ম্যাচে প্রথমে ব্যাটিং করে শ্রীলঙ্কা ৩৯৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়। অন্যদিকে, বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে এখনও পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৪৬৫ রান সংগ্রহ করেছে।

Advertisement

#Trending

More in Cricket News