Cricket NewsIPL League

IPL 2022: আইপিএলে বিক্রি হতে পারেন শ্রীলঙ্কান এই বোলার, বললেন প্রাক্তন ক্রিকেটার মতিয়া মুরালিধরন

Advertisement

ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলা। এর জনপ্রিয়তার উপর লক্ষ্য রেখে ক্রিকেটে তৈরি হয়েছে বিভিন্ন ফরমেট। তার মধ্যে টি-টোয়েন্টি ফরমেট সবচেয়ে বেশি জনপ্রিয়। এই টি-টোয়েন্টি ম্যাচ দেখতে অত্যন্ত আগ্রহী থাকে ক্রিকেটপ্রেমীরা। এর চাহিদার উপর লক্ষ্য করে বিভিন্ন দেশ আন্তঃদেশীয় টি-টোয়েন্টি লিগের সূচনা করেছে। ভারত এর ব্যতিক্রম নয়। ২০০৮ সালে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ক্রিকেটের এই শর্ট ফরমেটের একটি টুর্নামেন্ট আয়োজন করে। যেটি বর্তমান বিশ্বে সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার জন্য পৃথিবীর যেকোনো দেশের ক্রিকেটার ব্যাকুল হয়ে থাকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এক এক ক্রিকেট কিছু খরচ করা হয়ে থাকে কোটি কোটি টাকা।

Advertisement

প্রথমে শ্রীলঙ্কান ক্রিকেটাররা আইপিএলে সুযোগ পেলেও বর্তমানে কোন ক্রিকেটার সুযোগ পান না এই লীগে। এবার শ্রীলংকার প্রাক্তন বোলার মতিয়া মুরালিধরন সেই প্রসঙ্গে তার নিজের অভিব্যক্তি ব্যাখ্যা করলেন। তিনি মনে করেন ২০২২ এডিসনে শ্রীলংকান বোলার হাসারাঙ্গা প্রথমবারের মতো আইপিএলের সুযোগ পেতে পারেন। বাঁহাতি এই লেগ স্পিনার শ্রীলংকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সাফল্য পেয়েছেন ইতিমধ্যে। মতিয়া মুরালিধরন মনে করেন ২০২২ সালে ভারতীয় প্রিমিয়ার লিগে দুটি দল অতিরিক্ত বাড়ায় সেখানে সুযোগ পেতে পারেন হাসারাঙ্গা। তবে নিলামে দলে অন্তর্ভুক্ত হলেও কোন টিমের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মতিয়া মুরালিধরন।

Advertisement

শ্রীলংকা পার্শ্ববর্তী দেশ হওয়ায় তার গুরুত্ব সর্বদাই কম থাকবে ভারতীয় প্রিমিয়ার লিগে। তিনি মনে করেন ভারতীয় প্রিমিয়ার লিগে বিদেশি প্লেয়ারদের বেশি সুযোগ দেওয়া হয়। তাই পার্শ্ববর্তী দেশ শ্রীলংকার ক্রিকেটার দলে জায়গা পেলেও প্রথম একাদশে জায়গা পাবে কিনা সে বিষয়ে সন্দেহ আছে। উল্লেখ্য, হাসারাঙ্গা বর্তমানে ভারতীয় জুনিয়ার টিমের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে খেলছে। ভারত-শ্রীলংকার মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দুটি উইকেটও সংগ্রহ করেছেন হাসারাঙ্গা। তাই তার পারফরম্যান্স দেখে মতিয়া মুরালিধরন আশাবাদী যে তিনি ২০২২ আইপিএলে সুযোগ পেতে চলেছেন।

Related Articles

Back to top button