Cricket News

Shoaib Akhtar: ‘আর দৌড়াতে পারব না’, জানিয়ে দিলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতার

একসময় জোরে বল করার জন্য ২২ গজে 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস' নামে পরিচিত ছিলেন পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতার। সেইসময় তার বলের গতি ঘুম করেছিল তাবড় তাবড় ক্রিকেটারদের। তবে তিনি আর দৌড়াতে পারবেন না, এমনটাই নিজের সোশ্যাল মিডিয়ায় জানালেন ক্রিকেটবিশ্বের 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'।

Advertisement

একসময় জোরে বল করার জন্য ২২ গজে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ নামে পরিচিত ছিলেন পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতার। সেইসময় তার বলের গতি ঘুম করেছিল তাবড় তাবড় ক্রিকেটারদের। তবে তিনি আর দৌড়াতে পারবেন না, এমনটাই নিজের সোশ্যাল মিডিয়ায় জানালেন ক্রিকেটবিশ্বের ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।

Advertisement

রবিবার ইনস্টাগ্রামে নিজের একটি ছবি শেয়ার করে এমন কথাই জানিয়েছেন শোয়েব আখতার। রবিবার রাত ন’টা নাগাদ সোশ্যাল মিডিয়ায় এমন কথা জানিয়েছেন তিনি। নিজের একটি ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের দৌড়ানোর দিন শেষ। খুব শীঘ্রই অস্ট্রেলিয়ার মেলবোর্নে হাঁটু প্রতিস্থাপনের জন্য যাবেন তিনি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিশ্বক্রিকেটের দ্রুততম বোলার শোয়েব আখতার হাঁটু প্রতিস্থাপনের পর আর কখনোই দৌড়াতে পারবেন না। খবর জানাজানি হওয়ার পর থেকেই বেশ দুঃখ পেয়েছেন তার অনুরাগীরা। বিশ্বক্রিকেটের তারকাদের পাশাপাশি নেটিজেনদের একাংশ শোয়েব আখতারের দ্রুত সুস্থ হয়ে ওঠার কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন তাকে।

Advertisement

উল্লেখ্য, রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খেলোয়াড় জীবনে বেশ কয়েকবার হাঁটুর সমস্যায় ভুগছেন। যার কারণবশত তাকে একসময় দিনের পর দিন মাঠের বাইরেও থাকতে হয়েছে। জানা গেছে বছর দুই আগে শোয়েব আখতার হাঁটু প্রতিস্থাপনের জন্য অস্ট্রেলিয়ার মেলবোর্নে গিয়েছিলেন। চিকিৎসকদের পরামর্শ নেওয়ার পর এবার হাঁটু প্রতিস্থাপন হতে চলেছে শোয়েব আখতারের।

পাকিস্তানের জার্সি গায়ে ৪৬টি টেস্ট, ১৬৩টি ওয়ান ডে আর ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন শোয়েব আখতার। টেস্টে ১৭৮টি, ওয়ান ডে’তে ২৪৭টি আর টি-টোয়েন্টিতে ১৯টি উইকেট নিজের ঝুলিতে সংগ্রহ করে রেখেছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। ২০০৩ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েব আখতার ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করেছিলেন। যা আজও বিশ্বক্রিকেটের ইতিহাসে সব থেকে জোরে বল হিসেবে রয়ে গিয়েছে।

Related Articles

Back to top button