Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Virat Kohli: একুশেও অধরা শতক! বিরাট কোহলির একই ভুলে বিরক্ত সুনীল গাভাস্কার

আর এই কারণে বিরাট কোহলির উপর বিরক্ত প্রকাশ করেছেন ভারতীয় লেজেন্ড সুনীল গাভাস্কার। তিনি বলেন, ইনিংস ব্রেকের পর বলের সাথে চোখ সেট করতে কয়েকটি বল দেখে খেলা প্রয়োজন হয় যে কোন ব্যাটসম্যানের জন্য। বিরাট কোহলি বিগত কয়েক বছর ধরে ধারাবাহিক ফর্মে নেই।

Advertisement

ভারতীয় ক্রিকেটের বর্তমান সময়ে অধিনায়ক সমস্যা সবচেয়ে বিতর্কিত। কিন্তু এবার সেই বিতর্ক ছাপিয়ে গেল বিরাট কোহলির খারাপ পারফরমেন্সে। দীর্ঘ দুই বছর ধরে তার ব্যাটে নেই কোন শতক। যদিও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক রান রয়েছে তার দখলেই। তবুও বিরাট কোহলির শতকের খাতা শুন্য দেখে আর মেনে নিতে পারছেন না ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। চলতি বছর একাধিক বিদেশ সফর এবং ঘরে আন্তর্জাতিক সিরিজ খেলেও শতকের দেখা পেলেন না বিরাট কোহলি। যা এবার রীতিমতো হতাশা তৈরি করেছে।

Advertisement

বর্তমান সময়ে ভারতীয় দল তার নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত। সেখানেও বিরাট কোহলির ব্যর্থতা দেখে এবার বিরক্ত প্রকাশ করলেন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার। বিরাট কোহলি আউট হওয়ার ধরন দেখে আর চুপ থাকতে পারেননি অভিজ্ঞ এই ক্রিকেটার। তিনি সরাসরি ধারাভাষ্যের মধ্যে বলেন, বিরাট কোহলির নিকট থেকে এমন পারফর্মেন্স আশা করা যায় না। অত্যন্ত অভিজ্ঞ ব্যাটসম্যান ও। তাহলে কিভাবে একই ভুল বারবার করে চলেছে। অফস্ট্যাম্পের বাইরের বল, যেটি ছেড়ে দিলে আউট হওয়ার কোন সম্ভাবনা নেই। অথচ সেই বলে ১০ বার আউট হয়ে নিজের দুর্বলতা আবারো প্রকাশ করলেন তিনি।

Advertisement

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হয়েছে বক্সিং ডে তে। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। সেঞ্চুরিয়ান টেস্টের প্রথম ইনিংসে লুঙ্গি এনগিডির বলে আউট হন কোহলি। তাঁর বাইরে যাওয়া বলে অহেতুক খোঁচা দিয়ে মুল্ডারের হাতে ক্যাচ দিয়ে ৩৫ রানে আউট হয়েছিলেন। এরপর দ্বিতীয় ইনিংসেও সেই ভুল আবার করলেন। এ বার তাঁকে শিকার করলেন নবাগত মার্কো জেনসন। লাঞ্চের পর মার্কো জেনসনের প্রথম বলেই আউট কোহলি। অফ স্টাম্পের বাইরের যাওয়া বলকে অহেতুক মারতে গিয়ে আবার ১৮ রানে আউট হলেন তিনি। এ বার তাঁর ক্যাচ ধরলেন কুইন্টন ডি কক।

আর এই কারণে বিরাট কোহলির উপর বিরক্ত প্রকাশ করেছেন ভারতীয় লেজেন্ড সুনীল গাভাস্কার। তিনি বলেন, ইনিংস ব্রেকের পর বলের সাথে চোখ সেট করতে কয়েকটি বল দেখে খেলা প্রয়োজন হয় যে কোন ব্যাটসম্যানের জন্য। বিরাট কোহলি বিগত কয়েক বছর ধরে ধারাবাহিক ফর্মে নেই। তাহলে প্রথম বলে শর্ট খেলার কোন প্রয়োজন ছিল কি? সেটাও আবার তার দুর্বল বলে। এটা বিরাট কোহলির মত ব্যাটসম্যানের কাছে বারবার আশা করা যায় না।

Related Articles

Back to top button