Cricket NewsIndian Cricket Team

No Indian Crickter in ICC Top 11: আইসিসির সেরা দলের প্রথম একাদশে নেই ভারতের কোন ক্রিকেটার

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই ফেভারিট দল হয়েও নিজেদের পারফর্ম্যান্স দিয়ে বিশ্বকাপের মঞ্চে নজর কাড়তে পারেননি তারা।

Advertisement

ভারতীয় ক্রিকেট সমর্থকদের জন্য খারাপ খবর! বিশ্বকাপ শেষে আইসিসি থেকে নির্বাচিত সেরা দলে নেই ভারতের কোন ক্রিকেটার। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই ফেভারিট দল হয়েও নিজেদের পারফর্ম্যান্স দিয়ে বিশ্বকাপের মঞ্চে নজর কাড়তে পারেননি তারা।

Advertisement

আইসিসির সেরা দলে চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া থেকে জায়গা পেয়েছে তিনজন। এই দলে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, সর্বোচ্চ উইকেট শিকারী হিসেবে অ্যাডাম জাম্পা এবং পেস বোলিং ইউনিটের নেতৃত্ব দেওয়া জশ হ্যাজেলউড জায়গা করে নিয়েছে আইসিসি ঘোষিত সেরা দলে। অন্যদিকে বিশ্বকাপের মঞ্চে এবছরের রানার্স নিউজিল্যান্ড থেকে দলের হয়ে ১৩ উইকেট নেওয়া ট্রেন্ট বোল্ট জায়গা করে নিয়েছেন এই দলে।

Advertisement

পারফর্ম্যান্সের ভিত্তিতে পাক-দলের অধিনায়ক বাবর আজম জায়গা পেয়েছে এই দলে। ১৬ উইকেট নিয়ে শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা এই দলে জায়গা করে নিয়েছেন। অন্যদিকে শ্রীলঙ্কান ব্যাটার চারিথ আসালাঙ্কাও রয়েছেন এই দলে। দক্ষিণ আফ্রিকা থেকে আইসিসি ঘোষিত সেরা একাদশে সুযোগ পেয়েছেন এইডেন মারক্রাম এবং পেসার অ্যানরিচ নর্টজে। ইংল্যান্ডের ওপেনার জস বাটলার এবং অলরাউন্ডার মইন আলির জায়গা হয়েছে সেরা একাদশে।

• মিডল অর্ডারে- এইডেন মারক্রাম ও চারিথ আসালাঙ্কা।
• অলরাউন্ডার- মইন আলি ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।
• স্পিনার- অ্যাডাম জাম্পা।
• পেসার- অ্যানরিচ নর্টজে, জশ হ্যাজেলউড ও ট্রেন্ট বোল্ট।

*আইসিসি ঘোষিত সেরা একাদশ*

১) ডেভিড ওয়ার্নার, ২) জস বাটলার, ৩) বাবর আজম, ৪) চারিথ আসালাঙ্কা, ৫) এইডেন মারক্রাম, ৬) মইন আলি, ৭) ওয়ানিন্দু হাসারাঙ্গা, ৮) অ্যাডাম জাম্পা, ৯) জশ হ্যাজেলউড, ১০) ট্রেন্ট বোল্ট, ১১) অ্যানরিচ নর্টজে

তবে পাকিস্তানের অন্যতম সেরা বোলার শাহিন শাহ আফ্রিদির জায়গা হয়নি আইসিসি ঘোষিত সেরা দলের প্রথম একাদশে। তিনি দ্বাদশ খেলোয়াড় হিসেবে রয়েছেন এই দলে।

Related Articles

Back to top button