Connect with us

Cricket News

Rahul Dravid: দু’বছরের নেই কোন লম্বা ইনিংস, পুজারার ভবিষ্যৎ নিয়ে বড় বয়ান দিলেন রাহুল দ্রাবিড়

Advertisement
Advertisement

ভারতীয় টেস্ট ক্রিকেট দলের মিডল অর্ডারে একসময়কার নির্ভরযোগ্য ব্যাটসম্যান ছিলেন চেতেশ্বর পুজারা। একাই দলের ভারসাম্য বজায় রাখার ক্ষমতা ছিল তার। একটা সময় ভারতীয় দলের জন্য প্রতি ম্যাচে অবলীলায় রান করেছেন চেতেশ্বর পুজারা। তবে বিগত দুবছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে বারবার বিফল হচ্ছেন চেতেশ্বর পুজারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ানে সিরিজের প্রথম টেস্টে ‘গোল্ডেন ডাক’ পাওয়ার পর তার ভারতীয় দলে রাখার প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

এমন পরিস্থিতিতে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের বড় বয়ান সামনে এলো। তিনি চেতেশ্বর পুজারাকে নিয়ে এদিন সাংবাদিকদের সামনে আলোকপাত করতে গিয়ে বলেন, আমি ওকে নিয়ে একদমই চিন্তিত নই। মানুষের খারাপ সময় আসতেই পারে। দীর্ঘ ১০ বছর ভারতীয় দলের জন্য নিরন্তরভাবে রান করে চলেছে পুজারা। রানের খিদে রয়েছে ওর। শুধুমাত্র সঠিক সময়ের অপেক্ষা। আর আমি জানি ও সেটা করেই ছাড়বে।

লম্বা ইনিংস খেলার ক্ষমতা রয়েছে পূজার। এর আগেও পুজারা ভারতীয় দলের জন্য মিডল অর্ডার মজবুত করেছেন। দু’বছরে লম্বা ইনিংস না আসায় তার যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা বোকামি ছাড়া আর কিছুই নয়। ওর ধারাবাহিকতা এবং খেলার ধরণ আমার জানা রয়েছে। এইজন্য ওকে নিয়ে চিন্তা করার কোন প্রয়োজন নেই। ও নিজেই জানে ওকে প্রত্যাবর্তন করতে হবে। খুব শীঘ্রই পূজার থেকে লম্বা ইনিংস আসবে বলে আমি মনে করি।

উল্লেখ্য, চেতেশ্বর পুজারা দক্ষিণ আফ্রিকা সিরিজে সেঞ্চুরিয়ানে প্রথম ইনিংসে ‘গোল্ডেন ডাক’ পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েও মাত্র ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তাছাড়া বিগত প্রায় দু’বছর ধরে শতক নেই তার ব্যাটে। যে কারণে চেতেশ্বর পুজারাকে নিয়ে বিভিন্ন মাধ্যমে প্রশ্ন ওঠা শুরু হয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। আজকের ম্যাচের ওপর চেতেশ্বর পূজারার আন্তর্জাতিক ক্যারিয়ার দাঁড়িয়ে রয়েছে বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News