Connect with us

Cricket News

Yuvraj Singh: ক্যারিয়ারের শেষ লগ্নে এসে ধোনির মতো সমর্থন কেউ পায় না! ২০১৪ বিশ্বকাপ নিয়ে বিস্ফোরক যুবরাজ

Advertisement
Advertisement

হরভজন সিংয়ের পর এবার মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বোমা ফাটালেন ভারতের আরও এক ক্রিকেটার যুবরাজ সিং। যুবরাজ সিংয়ের বর্ণাঢ্য ক্যারিয়ারে একাধিক রেকর্ড রয়েছে। ভারতের দুটি বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন যুবরাজ। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হোক কিংবা ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ। দুটি বিশ্বকাপেই নজরকাড়া পারফরম্যান্স করেছিলেন যুবরাজ সিং। তবে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিংয়ের পারফরম্যান্স নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিল টিম ম্যানেজমেন্ট। মূলত তাঁর মন্থর ব্যাটিংয়ের কারণে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলতে পারেনি ভারত।

Advertisement

তবে এই প্রসঙ্গে এবার মুখ খুলেছেন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। তিনি তার এই ব্যর্থতার জন্য সরাসরি টিম ম্যানেজমেন্টের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন। তাছাড়া তার প্রশ্নের নিশানায় এসে পড়েছেন মহেন্দ্র সিং ধোনি। তিনি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ক্যারিয়ারের শেষ লগ্নে এসে মহেন্দ্র সিং ধোনি টিম ম্যানেজমেন্টের নিকট থেকে যেভাবে সাপোর্ট পেয়েছে হয়তো ভারতীয় ক্রিকেট ইতিহাসে তেমন হবে সাহায্য কোন ক্রিকেটার পাইনি। এমনকি আমিও না। প্রত্যেকের কপাল মহেন্দ্র সিং ধোনির মত হয়না। অধিনায়ক হিসেবে সাফল্য পেয়েছেন আবার খারাপ ফর্মে থাকার পরেও ভারতীয় টিম ম্যানেজমেন্টের নিকট থেকে পেয়েছেন সাপোর্ট।

তবে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় আমার ফর্ম নিয়ে একাধিক প্রশ্ন উঠেছিল। আমি সর্বক্ষণ এটা ভেবে ভয় পেয়েছিলাম, ভালো খেলতে না পারলে আমাকে দল থেকে বাদ পড়তে হবে। সেই চিন্তা আমার খেলার গতিকে আরো মন্থর করে দেয়। উল্লেখ্য, সেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের কথা স্মরণ করেছেন। সেই ফাইনালে তিনি ২১ বলে মাত্র ১১ রান করেছিলেন। আর ভারত ৪ উইকেটে ১৩০ রান করতে পেরেছিল। শ্রীলঙ্কা ছয় উইকেট হাতে নিয়ে ১৩ বল বাকি থাকতে স্বচ্ছন্দেই ম্যাচ জিতে গিয়েছিল। তবে টিম ম্যানেজমেন্টের সাপোর্ট পেলে হয়তো বা আমার মধ্যে বাদ পড়ার ভয় থাকতো না। সে ক্ষেত্রে ফলাফল অন্যরকম হতে পারতো।

Advertisement

#Trending

More in Cricket News