Cricket

দেশের হয়ে না, এই ট্রফি খেলার ইচ্ছা প্রকাশ করলেন ধোনি

প্রবীণ ভারতীয় খেলোয়াড় মহেন্দ্র সিংহ ধোনি, যিনি ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেনি, আসন্ন সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি ট্রফিতে ফিরে আসার ইচ্ছে প্রকাশ করেছেন। ৩৮ বছর বয়সী এই খেলোয়াড় ২০০৭ সালে মুস্তাক আলী টুর্নামেন্টের একমাত্র সংস্করণে খেলেছিলেন। ঝাড়খন্ডের হয়ে চারটি ম্যাচে ৬১.৫০ গড়ে তিনি ১২৩ রান করেছিলেন। জানা গেছে যে ধোনি ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (জেএসসিএ) সঙ্গে তাঁর আকাঙ্ক্ষার কথা বলেছিলেন। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে লকডাউন সময়কালের পরে ধোনি সিদ্ধান্ত নিচ্ছেন, টুর্নামেন্টটি বিশাল করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে স্থগিত হয়ে রয়েছে।

এক সূত্র জানিয়েছে, “ধোনি এখন থেকে জেএসসিএ আন্তর্জাতিক কমপ্লেক্সে প্রশিক্ষণ নিচ্ছেন এবং জেএসসিএ কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছেন।” ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২০ সংস্করণে ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে নামার জন্য সবকিছু ঠিকঠাক হয়েগিয়েছিল কিন্তু, COVID-19 মহামারীটি জনপ্রিয় টি-২০ ইভেন্টটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। তিনি অনুশীলন অধিবেশনগুলিতেও অংশ নিয়েছিলেন, যেটি লকডাউনের জন্য বাতিল করা হয়েছিল। অনুমান করা হয়েছিল যে আইপিএল ধোনির পক্ষে জাতীয় দলে নিজের দাবি ফিরিয়ে আনতে একটি প্ল্যাটফর্ম হতে পারে। তবে এখন জানা গেছে যে তিনি আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করতে সৈয়দ মুস্তাক আলী টি-টোয়েন্টি টুর্নামেন্টকে ব্যবহার করতে চান।

সূত্রটি আরোও জানিয়েছে, “তিনি পরের বছর সৈয়দ মুস্তাক আলী ট্রফি খেলতে আগ্রহ প্রকাশ করেছেন, এমনকি জেএসসিএ তার কাছে প্রস্তাবটি রেখেছিল। তিনি সর্বদা রাষ্ট্রীয় ক্রিকেটে ফিরে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তিনি এ বিষয়ে কোনও সিদ্ধান্ত লকডাউন এর পরবর্তীকালে নেবেন, তাড়াহুড়োও নেই। তিনি আইপিএলের জন্য ম্যাচ ফিট থাকতে চান এবং সৈয়দ মুস্তাক আলী ট্রফি অনুশীলন হিসাবে ব্যবহার করবেন।” ২০১৯ সালের জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে, ধোনি ক্রিকেটের বাইরে এবং তিনি কাশ্মীর উপত্যকায় ভারতীয় সেনাবাহিনীতেও গিয়েছিলেন। এরই মধ্যে, তার ভবিষ্যতের বিষয়ে জল্পনা এবং কখন তিনি ক্রিকেট থেকে অবসর নেবেন সেই জল্পনা জোরালো হয়েছিল। এই বছরের জুলাইয়ে, ধোনি ৩৯ এ পদার্পন করবেন এবং এই কথাটি ভুলে চলবেনা যে তিনি তার কেরিয়ারের শেষ পর্যায়ে রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button