Connect with us

Cricket News

Aakash Chopra: জসপ্রীত বুমরাহ নয়, বরং ভারতীয় এই পেসার বিশ্বসেরা! দাবি আকাশ চোপড়ার

Advertisement
Advertisement

সেঞ্চুরিয়ানে প্রথম টেস্টে মোহাম্মদ সামির পারফরম্যান্স দেখে মোহিত হয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তাই ম্যাচ শেষে মোহাম্মদ সামির প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গিয়েছিল তাকে। বলতে গেলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঐতিহাসিক জয় অর্জনে মোহাম্মদ সামির গুরুত্ব অপরিমেয় ছিল। বিরোধীদলকে বলতে গেলে প্রায় একাই প্যাভিলিয়নে পাঠিয়েছেন মোহাম্মদ সামি। ম্যাচের প্রথম ইনিংসে ৫ উইকেট দখল করেন সামি। দ্বিতীয় ইনিংসে নেন আরো ৩ উইকেট। অর্থাৎ ২০ উইকেটের মধ্যে মোহাম্মদ সামির নামে ৮ উইকেট। তাই বিরাট কোহলির মন্তব্য যুক্তিসম্মত বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

এবার সেই স্রোতে গা ভাসালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। তিনি এদিন তার ইউটিউব চ্যানেলে মোহাম্মদ সামির পারফরম্যান্স বিশ্লেষণ করেন। সেখানে তিনি বলেন, দক্ষিণ আফ্রিকা সফরে বিশ্বমানের পারফরম্যান্স দিয়েছেন মোহাম্মদ সামি। আমার কাছে ও বর্তমান সময়ের ভারতের শ্রেষ্ঠ সিমারদের মধ্যে একজন। যে পিচ থেকে বাকি বোলররা সেভাবে সুবিধা করতে পারে না, সেখানেই সামি সাফল্য লাভ করে। এটা হয় শুধুমাত্র ওর সিম পজিশন লেন্থের জন্য। আর বোলিং বৈচিত্রতার জন্য আমি ওকে জসপ্রীত বুমরাহ থেকে এগিয়ে রাখবো। নিঃসন্দেহে জসপ্রীত বুমরাহ বর্তমান সময়ের অন্যতম সেরা পেস বোলার। তার পরেও আমি এক্ষেত্রে মোহাম্মদ সামিকে এগিয়ে রাখবো।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে মোহাম্মদ সামি ভারতীয় পঞ্চম পেস বোলার হিসেবে ২০০ উইকেট দখল করে এলিট ক্লাবে প্রবেশ করেছেন। সেই প্রসঙ্গ টেনে এনে ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া বলেন, ওর ২০০ উইকেটের জন্য আমি খুশি। আরও একটা পারফরম্যান্সে প্রভাব ফেলেছে ম্যাচে।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় দল চরম ব্যর্থতার পরিচয় দিলেও মোহাম্মদ সামি একের পর এক রেকর্ড নিজের নামে অন্তর্ভুক্ত করেছেন। দেশের চেয়ে বিদেশের মাটিতে মোহাম্মদ সামির রেকর্ড চোখে পড়ার মতো। তাই ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার দাবি যুক্তিসংগত বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News