Connect with us

Cricket News

Jhulan Goswami: ৩৯-এ ও অবসর নয়, সবাইকে অবাক করে NCA-তে যোগ দিতে চলেছেন ঝুলন গোস্বামী!!

Advertisement
Advertisement

এ যেন বাংলার রয়েল বেঙ্গল টাইগার। ৩৯-এ এসেও অবসরের কথা ভাবছেন না চাকদা এক্সপ্রেস ঝুলন গোস্বামী। সদ্যসমাপ্ত মহিলা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হওয়ার পর ঝুলন গোস্বামী অবসর নিয়ে চূড়ান্ত আলোচনা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। গ্রুপ পর্যায়ে শেষ ম্যাচে ঝুলন গোস্বামীকে ছাড়াই মাঠে নেমেছিল ভারতীয় দল। মরণ-বাঁচনের সেই ম্যাচে ঝুলন গোস্বামীর অভাব হাড়ে হাড়ে টের পেয়েছিল ভারতীয় মহিলা ক্রিকেট দল। চোটের কারণে সাজ ঘরে বসে খেলা উপভোগ করছিলাম ঝুলন গোস্বামী। এমনকি ভারতের পরাজয়ের পর তার মলিন মুখ ধরা পড়েছিল ক্যামেরায়।

৩৯ বছর বয়সী ঝুলন গোস্বামী ভারতীয় মহিলা ক্রিকেট দলের জন্য এক অদ্বিতীয় নাম। ইতিমধ্যে পাঁচবার খেলে ফেলেছেন মহিলা বিশ্বকাপের আসর। তবে একবারও বিশ্বকাপ ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি ঝুলনের। চলতি বছর বিশ্বকাপ শেষে ক্রিকেট বিশেষজ্ঞরা ভবিষ্যদ্বাণী করেছিলেন, খুব শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেটকে চির বিদায় জানাতে পারেন চাকদার কন্যা ঝুলন গোস্বামী।

বয়সের বাড়ার সাথে সাথে হাতের চোট সারিয়ে ওঠা ঝুলন গোস্বামীর জন্য অত্যন্ত বড় চ্যালেঞ্জ বলে মনে করছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে সমস্ত দুশ্চিন্তার পরিসমাপ্তি ঘটালেন ঝুলন গোস্বামী নিজেই। এদিন নিজেই জানিয়ে দিলেন, চোট কাটাতে এবং নিজেকে পুরোপুরি ভারতীয় দলের জন্য তৈরি করতে খুব শীঘ্রই রিহ্যাবে যোগ দিতে চলেছেন তিনি। অর্থাৎ আর কিছুদিনের মধ্যে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে যোগ দিতে চলেছেন ঝুলন গোস্বামী। তার অবসর সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন,”এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাননি তিনি। যখন সময় হবে তখন বিসিসিআইকে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাবেন স্বয়ং।”

Advertisement

#Trending

More in Cricket News