Connect with us

Cricket News

Indian captain: ঋষভ নন, বরং এই ক্রিকেটার হবেন ভারতের অধিনায়ক! ভবিষ্যৎবানী করলেন শোয়েব আখতার

Advertisement
Advertisement

সম্প্রতি ভারতের জাতীয় দলে যে বিশাল পরিবর্তনের ছোঁয়া লেগেছে সে কথা কারো অজানা নয়। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটে আগামী দিনেও আসতে চলেছে একাধিক পরিবর্তন। বিরাট কোহলি পরিবর্তে ভারতীয় দলে নতুন নেতা হয়েছেন রোহিত শর্মা। তবে বয়স জনিত কারণে সম্ভবত খুব শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেটের লম্বা ফরমেটকে বিদায় জানাতে পারেন তিনি। সে ক্ষেত্রে আসন্ন দিনে কি হবে ভারতীয় দলের অধিনায়ক, সেই দুশ্চিন্তায় এখন সকল ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

আসন্ন দিনে ভারতের জাতীয় দলের নতুন অধিনায়ক হিসেবে উঠে এসেছে বেশ কয়েকজনের নাম। এই তালিকায় সবার প্রথমে রয়েছেন ঋষভ পন্থ। এছাড়া কে এল রাহুল এবং জসপ্রীত বুমরাহর নামও শামিল হয়েছে সংক্ষিপ্ত এই তালিকায়। সম্প্রতি পাকিস্তানের অন্যতম সেরা পেসার শোয়েব আখতার অবশ্য আসন্ন দিনে ভারতের অধিনায়ক হিসেবে অন্য ক্রিকেটারকে দেখছেন। তিনি ইউটিউবে এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘রোহিত শর্মার অনুপস্থিতিতে যোগ্য নেতা বলতে তিনি একমাত্র শ্রেয়াস আইয়ারকে দেখতে পাচ্ছেন।’ তার মতে আসন্ন দিনে ভারতীয় দলের নেতৃত্বে থাকবেন শ্রেয়াস আইয়ার।

শোয়েব আখতারের এমন মন্তব্যের পেছনে অবশ্য একাধিক কারণ রয়েছে। আইয়ার ২০১৮ সালে প্রথমবারের মতো অধিনায়ক হন। এরপরই দিল্লির ভাগ্য বদলে যায়। শ্রেয়সের নেতৃত্বে, দিল্লি ক্যাপিটালস ছয় বছর পর ২০১৯ আইপিএলের প্লে অফে পৌঁছেছিল। শুধু তাই নয়, ২০২০ সালের আইপিএল মরশুমে আইয়ার আইপিএল ইতিহাসে তাদের প্রথম ফাইনালও খেলেছিলেন। এমন পরিস্থিতিতে এই শক্তিশালী খেলোয়াড় ভবিষ্যতে ভারতীয় দলের অধিনায়কত্বও করতে পারেন।শ্রেয়স আইপিএলে অধিনায়ক হিসেবে ৪৫টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২৪টি ম্যাচে জিতেছেন এবং ১৯টি ম্যাচে তাকে পরাজয়ের সম্মুখীন হতে হয়েছে। টাই হয়েছে ২টি ম্যাচ। আইপিএলে তার জয়ের হার ৫৫.৫৬ শতাংশ। আর সেই প্রভাব তিনি ভারতীয় দলে ফেলতে পারেন বলে মনে করছেন শোয়েব।

Advertisement

#Trending

More in Cricket News