Connect with us

Cricket News

Indian Team Head Coach: মেয়াদ উত্তীর্ণর পথে শাস্ত্রির, কোহলীদের কোচ হওয়ার দৌড়ে আছেন এই চারজন

Advertisement
Advertisement

২০১৭ সালে অনিল কুম্বলের পরবর্তী প্রধান কোচ হিসেবে নিযুক্ত হন রবি শাস্ত্রী। তারপর ২০১৯ সালে আবার তাকে ওই একই পদে বহাল করে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিসিসিআইয়ের সমস্ত চুক্তি শেষ হবে রবি শাস্ত্রির সাথে। ভারতীয় দলের জন্য নিযুক্ত করা হবে নতুন কোচ। সেই তালিকায় সবার চেয়ে এগিয়ে ছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়। কিন্তু ইতিমধ্যে তিনি ন্যাশনাল ক্রিকেট একাডেমীর প্রধান পদের জন্য আবেদন পত্র জমা দিয়েছেন। তিনি রাস্তা থেকে সরে যাওয়ায় এই দৌড়ে উঠে এসেছে এই ৪ জন কোচের নাম। চলুন দেখে নেওয়া যাক-

Advertisement

১. বিক্রম রাঠোর: বর্তমানে ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাথোর এই দৌড়ে সবার প্রথমে রয়েছেন। সঞ্জয় বাঙ্গারের স্থানে ২০১৯ সালে ভারতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন বিক্রম রাঠোর। তার কৃতিত্বে ভারতীয় দলের যথেষ্ট উন্নতি হয়েছে ব্যাটিং বিভাগে। তাই তিনি ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হলে ভারতীয় ক্রিকেটের যথেষ্ট উন্নতি হবে বলে আশা করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

২. অনিল কুম্বলে: এই তালিকায় রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ অনিল কুম্বলে। তিনি ২০১৬ সালে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োজিত হন। কিন্তু বিরাট কোহলির সাথে মতভেদের কারণে নিজেই প্রধান কোচের পদ থেকে ইস্তফা দেন তিনি। তিনি তার ইস্তফা দেওয়ার কারণ সংবাদমাধ্যমে জানিয়েছিলেন। মাত্র এক বছর ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছিলেন তিনি।

৩. বীরেন্দ্র শেওয়াগ: ভারতীয় দলের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেওয়াগ এই তালিকায় রয়েছেন। আন্তর্জাতিক কোন ক্রিকেট দলের প্রধান কোচের ভূমিকা পালন করেননি তিনি। কিন্তু আইপিএলে পাঞ্জাব কিংসের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। তার যেমন খেলার ভঙ্গিমা ছিল তা দেখে যে কেউ বলে দিতে পারে তার অধীনে ভারতীয় দল আরো বিধ্বংসী হয়ে উঠতে পারে।

৪. লালচাঁদ রাজপুত: ভারতীয় দলের বর্তমান ম্যানেজার লালচাঁদ রাজপুত প্রধান কোচের দায়িত্ব পালন করতে সক্ষম একজন ব্যক্তি। এর আগে তিনি জিম্বাবুয়ের জাতীয় দলে প্রধান কোচ হিসেবে নিযুক্ত ছিলেন। তাছাড়া আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচ হিসেবে কাজ করে যাচ্ছেন তিনি। তার হাতে ভারতীয় দলের দায়িত্ব দিলে নিঃসন্দেহে দলের উন্নতি সম্ভব বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News