Cricket NewsIndian Cricket Team

Hardik Pandya: ফর্মে ফিরতে পারছেন না হার্দিক পান্ডিয়া, বিশ্বকাপে তার স্থান দখল করতে পারে এই চারজনের একজন

ভারতীয় ক্রিকেট বোর্ড আশা করেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের মতো আসরে খেলে কিছুটা গুছিয়ে নিতে পারবে হার্দিক পান্ডিয়া। কিন্তু সেই আশায়ও জল ঢাললে পান্ডিয়া। কোনভাবেই ব্যাট এবং বল সাড়া দিচ্ছেনা তার ডাকে। ইতিমধ্যে ক্রিকেটমহলে হার্দিক পান্ডিয়ার পরিবর্তনের গুঞ্জন উঠেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার বদলে এই চার ক্রিকেটারের নাম সামনে এসেছে। চলুন দেখে নেওয়া যাক

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। কিন্তু ভারতের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এখনো ফর্মে ফিরতে পারেননি। বিগত এক বছর ধরে তিনি ভারতীয় দলের হয়ে কিছুই করতে পারছেন না। ভারতীয় ক্রিকেট বোর্ড আশা করেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলের মতো আসরে খেলে কিছুটা গুছিয়ে নিতে পারবে হার্দিক পান্ডিয়া। কিন্তু সেই আশায়ও জল ঢাললে পান্ডিয়া। কোনভাবেই ব্যাট এবং বল সাড়া দিচ্ছেনা তার ডাকে। ইতিমধ্যে ক্রিকেটমহলে হার্দিক পান্ডিয়ার পরিবর্তনের গুঞ্জন উঠেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার বদলে এই চার ক্রিকেটারের নাম সামনে এসেছে। চলুন দেখে নেওয়া যাক-

১. শার্দুল ঠাকুর: হার্দিক পান্ডিয়ার পরিবর্তক হিসেবে সবার প্রথম শার্দুল ঠাকুরের নাম উঠে এসেছে। বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন শার্দুল ঠাকুর। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে রিজার্ভ বেঞ্চে রাখা হয়েছে তাকে। কিন্তু হার্দিক পান্ডিয়ার ফর্মের দিকে তাকিয়ে হয়তো তাকে প্রথম একাদশে সুযোগ দিতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের আসরে প্রতি ম্যাচে বিধ্বংসী বোলিং করছেন শার্দুল ঠাকুর।

Bcci announced T20 squad, Hardik Pandya, INDIAN CRICKET TEAM, T20 World Cup, T20 World Cup 2021

২. হার্সেল প্যাটেল: জাতীয় দলের হয়ে খেলার সুযোগ না পেলেও ভারতীয় প্রিমিয়ার লিগের মতো বিশাল মঞ্চে বিধ্বংসী বোলিং করেছেন হার্সেল প্যাটেল। আইপিএলের শেষ লগ্নে এসে এখনো পার্পেল ক্যাপ রয়েছে তার মাথায়। ইতিমধ্যে ২৬টি উইকেট দখল করেছেন হার্সেল পাটেল। তাছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগে একটি ম্যাচে ইতিমধ্যে হ্যাটট্রিক করেছেন হার্সেল প্যাটেল। তিনিও হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে দলের দায়িত্ব সামলাতে পারেন।

Bcci announced T20 squad, Hardik Pandya, INDIAN CRICKET TEAM, T20 World Cup, T20 World Cup 2021

৩. দীপক চাহার: শ্রীলঙ্কা সফরে দলের অন্যতম সেরা নায়ক দীপক চাহার রিজার্ভ বেঞ্চে থাকলেও প্রথম একাদশে দেখতে চায় ক্রিকেটপ্রেমীরা। বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন দীপক চাহার। আইপিএলে তার বল এবং ব্যাটিং ইতিমধ্যে নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। বর্তমানে হার্দিক পান্ডিয়ার চেয়ে অনেক বেশি ফর্মে রয়েছেন দীপক চাহার। তাই তিনি একজন ভাল বিকল্প হতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

Bcci announced T20 squad, Hardik Pandya, INDIAN CRICKET TEAM, T20 World Cup, T20 World Cup 2021

৪. ক্রুনাল পান্ডেয়া: হার্দিক পান্ডিয়ার দাদা ক্রুনাল পান্ডেয়া বর্তমানে ব্যাট এবং বল হাতে অনেকটাই সফল বলা যেতে পারে। পরপর কয়েকটি ম্যাচে লম্ব শট খেলেছেন ক্রুনাল পান্ডেয়া। তাছাড়া বল হাতে উইকেট দখল করতে দেখা গেছে তাকে। ভারতীয় প্রিমিয়ার লিগে তার পারফরম্যান্স এখন অনেকটাই ভালো। যদি পারফরম্যান্সের ভিত্তিতে দলে জায়গা পেতে হয় তাহলে সে ক্ষেত্রে অনেকটা এগিয়ে রয়েছে ক্রুনাল পান্ডেয়া।

Bcci announced T20 squad, Hardik Pandya, INDIAN CRICKET TEAM, T20 World Cup, T20 World Cup 2021

Related Articles

Back to top button