Cricket NewsInternational Cricket

Pakistan Cricket: ভারতের বিরুদ্ধে চাপ কমাতে নয়া কৌশল অবলম্বন পাকিস্তানের! স্কোয়াডে বিশাল পরিবর্তন আনল পাকিস্তান

পাকিস্তানের পুরনো স্কোয়াডে অভিজ্ঞ এবং বয়স্ক ক্রিকেটারের সংখ্যা ছিল খুবই কম। ভারতের বিরুদ্ধে খেলতে নামতে গেলে যে শুধুমাত্র ইনফর্ম থাকলে হয় না সেটি বুঝতে পেরেছে পাকিস্তান ক্রিকেট দল। তাই দলে যুক্ত করছে ৩৪ বছর বয়সী প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদকে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে পাকিস্তান ক্রিকেট বোর্ড ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল গত মাসে। সেই স্কোয়াডে বিরাট পরিবর্তন করল পাকিস্তান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পাকিস্তান প্রথম খেলাতে ভারতের মোকাবেলা করবে। তাই স্বাভাবিকভাবে বাড়তি চাপ থাকবে ক্রিকেটারদের উপর। কিন্তু পাকিস্তানের পুরনো স্কোয়াডে অভিজ্ঞ এবং বয়স্ক ক্রিকেটারের সংখ্যা ছিল খুবই কম। ভারতের বিরুদ্ধে খেলতে নামতে গেলে যে শুধুমাত্র ইনফর্ম থাকলে হয় না সেটি বুঝতে পেরেছে পাকিস্তান ক্রিকেট দল। তাই দলে যুক্ত করছে ৩৪ বছর বয়সী প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদকে।

পাকিস্তানের এই ক্রিকেটারকে প্রথমে স্কোয়াডে রাখা হয়নি। বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার নিয়ম অনুযায়ী চলতি মাসের ১০ তারিখের মধ্যে যে কোন দল চাইলে তাদের স্কোয়াডে পরিবর্তন করতে পারে। সেই সুযোগটাকে কাজে লাগিয়ে পাকিস্তান তাদের স্কোয়াডে বিরাট পরিবর্তন করল। সরফরাজ আহমেদের সাথে সাথে দলে যুক্ত হয়েছেন আরও দুই ক্রিকেটার। শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক সদস্যরা সংবাদমাধ্যমে এই তথ্য প্রকাশ করেছে। তারা স্কোয়াডে মোট তিনটি বিশেষ পরিবর্তন করেছে বলে জানিয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক সদস্যরা বলেন, বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান ক্রিকেট দলের সাথে বৈঠকের পর আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি। পারফরম্যান্স এবং ধারাবাহিকতার উপর ভিত্তি করে আমরা এমন নির্ণয় নিয়েছি। দলে আমরা নতুন ভাবে যুক্ত করতে চলেছি সারফরাজ আহমেদ, হায়দার আলী এবং ফাখর জামানকে। দল থেকে বাদ পড়েছেন খুশদিল শাহ, আজম খান এবং মহম্মদ হাসনাইন। পরিস্থিতি এবং লক্ষ্যমাত্রা সামনে রেখে এই বিশেষ পরিবর্তন করেছে তারা বলে জানিয়েছেন। এছাড়া কয়েকদিন পূর্বে তারা স্কোয়াডে অভিজ্ঞ শোয়েব মালিককে যুক্ত করেছিলেন।

ম্যাচের প্রথম দিনেই ভারতের মতো প্রতিপক্ষ রয়েছে তাদের সামনে। তাই আগে থেকে সতর্ক হতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভারত এবং পাকিস্তান ছাড়াও ওই একই গ্রুপে রয়েছে আফগানিস্তান এবং নিউজিল্যান্ড। তাই মোকাবেলা যে জোরদার হবে সেটি অনুভব করা খুবই সহজ বলে মনে করছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদস্যরা।

Related Articles

Back to top button