Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Pakistan Cricket: ভারত হাত তুলে নিলে পাকিস্তান ক্রিকেট বোর্ড ভেঙে পড়বে, জানালেন রমিজ রাজা! রইল ভিডিও

বিগত মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব পেয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব পাওয়ার পর পরই পাকিস্তান দলের উন্নতি কল্পে লেগে পরেছেন রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেট দলের পরিকাঠামো পরিবর্তন করে নতুন রূপ দিতে বদ্ধপরিকর তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের স্থায়িত্ব রয়েছে শুধুমাত্র ভারতের জন্য। সরাসরি স্বীকার করে নিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে পাকিস্তান ক্রিকেট বোর্ড এটি তৎকালীন আলোচনা সভার আয়োজন করেছিল। যেখানে উপস্থিত ছিলেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের নিয়োগপ্রাপ্ত পিসিবি প্রধান প্রতিনিধি রমিজ রাজা। যিনি বিগত মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব পেয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব পাওয়ার পর পরই পাকিস্তান দলের উন্নতি কল্পে লেগে পরেছেন রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেট দলের পরিকাঠামো পরিবর্তন করে নতুন রূপ দিতে বদ্ধপরিকর তিনি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে আয়োজিত মিটিংয়ে রমিজ রাজা একটি ভয়ঙ্কর তথ্য সামনে এনেছেন। তিনি সরাসরি স্বীকার করেছেন, ভারত যদি তহবিল বন্ধ করে দেয় তাহলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের রমরমা বন্ধ হয়ে যাবে। তিনি সেই আলোচনা সভায় উল্লেখ করেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড সমস্ত খরচের ৫০% পায় বিশ্ব ক্রিকেট সংস্থার নিকট থেকে। কিন্তু বিশ্ব ক্রিকেট সংস্থা তাদের সমস্ত আয়ের ৯০% পায় ভারতীয় মার্কেট থেকে। যে কারণে ভারত চাইলে যেকোনো মুহূর্তে পাকিস্তানের জন্য বরাদ্দকৃত অর্থ বন্ধ করে দিতে পারে। আর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল ভারতের এই নির্ণয়ের সমর্থন করতে পারে।

রমিজ রাজা তার বক্তব্যে এও স্বীকার করেছেন, পাকিস্তানকে নিয়ে কোন মাথা ব্যাথা নেই আইসিসির। তাই যেকোনো মুহূর্তে পাকিস্তান প্রাপ্ত সুযোগ থেকে বঞ্চিত হতে পারে। বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা নিশ্চয়ই পাকিস্তানের জন্য তাদের ভারতীয় বিশাল বাজার কখনোই বন্ধ করতে চাইবে না। সেই জন্য আমাদের ধীরেসুস্থে চিন্তাভাবনা করে পদক্ষেপ গ্রহণ করতে হবে। রমিজ রাজার এমন বক্তব্য রীতিমতো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট বোর্ড বর্তমানে বিশ্বের সবচেয়ে শক্তিশালী এবং ধনী ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বাজার বিশ্বের সবচেয়ে বড় বাজার। তাই যে কোন দেশ নিজের দেশের ক্রিকেটকে বাঁচাতে ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চায়।

উল্লেখ্য, চলতি মাসের ১৭ তারিখ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শুরু হতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু খেলা অনুষ্ঠিত হচ্ছে সুদূর আরব আমিরাতে। সেখানে চলতি মাসের ২৪ তারিখে ভারত এবং পাকিস্তান মুখোমুখি হতে চলেছে। যা রীতিমতো ঘুম কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে মুখোমুখি হতে চলেছে।

Related Articles

Back to top button