Cricket NewsInternational Cricket

AUS Vs PAK: অস্ট্রেলিয়াকে ফাইনালে পৌঁছাতে পাক ক্রিকেটার হাসান আলীর গুরুত্ব অপরিসীম, হাস্যকর সমীক্ষা সোশ্যাল মিডিয়ার

গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ফেভারিট ছিল পাকিস্তান। আর সেই লক্ষ্যে প্রথমে ব্যাটিং করতে নেমে সফল হয়েছিল বাবর আজমের দল। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে মাত্র চার উইকেট হারিয়ে ১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয় পাকিস্তানের ক্রিকেটাররা।

Advertisement

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। গ্রুপ পর্যায়ে অপরাজিত পাকিস্তান এবারের বিশ্বকাপের শিরোপা জয়ের অন্যতম দাবিদারিত্ব পেশ করেছিল। গ্রুপ পর্যায়ে ভারত এবং নিউজিল্যান্ডের মতো দেশকে লজ্জাজনকভাবে পরাজিত করে সেমিফাইনালে পৌঁছেছিল পাকিস্তান। গতকাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ফেভারিট ছিল পাকিস্তান। আর সেই লক্ষ্যে প্রথমে ব্যাটিং করতে নেমে সফল হয়েছিল বাবর আজমের দল। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে মাত্র চার উইকেট হারিয়ে ১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয় পাকিস্তানের ক্রিকেটাররা।

Advertisement

বিশাল রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমেই বিপদে পড়ে অস্ট্রেলিয়া। অধিনায়ক অ্যারন ফিঞ্চ রানের খাতা না খুলে প্রথম বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। ডেভিড ওয়ার্নার ব্যক্তিগত ৪৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েডের দুর্দান্ত জুটিতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের জন্য মার্কাস স্টয়নিস ব্যক্তিগত ৪০ এবং ম্যাথু ওয়েড ব্যক্তিগত ৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ৬ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

Advertisement

এদিকে গতকাল ম্যাচে পাকিস্তানের জয় নিশ্চিত ছিল বলে মনে করছেন পাকিস্তানি ক্রিকেটপ্রেমীরা। কিন্তু সেই জয়ের পথে বাধা হয়ে দাড়িয়ে ছিলেন পাকিস্তানের পেস বোলার হাসান আলী। হাসান আলী নিজের ব্যক্তিগত শেষ ওভারে ১৫ রান দিয়ে অস্ট্রেলিয়ার জন্য লক্ষ্যমাত্রা সহজ করে দেন। তাছাড়া শাহীন শাহ আফ্রীদির প্রথম বলে ম্যাথু ওয়েডের সহজ ক্যাচ ফেলে দেন হাসান আলী। তখন অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১০ বলে ২০ রান। সেই ওভারেই ম্যাথু ওয়েড তিনটি ছক্কা মেরে ৬ বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। গতকাল বল হাতে হাসান আলী ৪ ওভার বোলিং করে কোন উইকেট ছাড়াই ৪৪ রান খরচ করেন। ম্যাথু ওয়েডের ক্যাচ মিস করে পুরো পাকিস্তানকে একাই ডুবিয়েছেন পাক বোলার হাসান আলী বলে মন্তব্য ক্রিকেটপ্রেমীদের।

Related Articles

Back to top button