Cricket NewsInternational Cricket

AUS vs PAK: পাকিস্তান বধ করে ফাইনালে পৌঁছল অস্ট্রেলিয়া

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের আজ দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হলো। যেখানে অপরাজিত পাকিস্তানের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু এক ওভার বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিয়ে বাজিমাত করলো অজি ক্রিকেটার ম্যাথু ওয়েড। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান অন্যতম সেরা দাবিদার দল হয়ে উঠেছিল। গ্রুপ পর্যায়ে ভারত নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে পরাজিত করে সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল পাকিস্তান। সেই অপরাজিত পাকিস্তানের দম্ভ চুরমার করে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল অস্ট্রেলিয়া। আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের এক নতুন ইতিহাস রচনা করলো অজি ক্রিকেট বাহিনী।

Advertisement

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ার আহবানে প্রথমে ব্যাটিং করতে নামে পাকিস্তান। নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে মাত্র ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে পাকিস্তান। আজকের ম্যাচেও মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের মধ্যে লম্বা পার্টনারশিপ তৈরি হয়েছিল। বাবর আজম ব্যক্তিগত ৩৭ রানে প্যাভিলিয়নে ফেরেন। ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ব্যক্তিগত ৬৭ রানের ইনিংস খেলেন। এছাড়া ফাকার জামান মাত্র ৩২ বলে অপরাজিত ৫৫ রানের ঝড়ো ইনিংস উপহার দেন পাকিস্তানের জন্য। এদিকে মিচেলে স্ট্রাক ব্যক্তিগত দুটি এবং প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন।

Advertisement

সেমিফাইনালে ১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমেই দিশেহারা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ রানের খাতা না খুলে প্যাভিলিয়নে ফেরত যান। ডেভিড ওয়ার্নার ব্যক্তিগত ৪৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েডের দুর্দান্ত জুটিতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। দলের জন্য মার্কাস স্টয়নিস ব্যক্তিগত ৪০ এবং ম্যাথু ওয়েড ব্যক্তিগত ৪১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। ৬ বল হাতে রেখে ৫ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। আগামী রবিবার অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

Related Articles

Back to top button