Cric GossipCricket News

T20 World Cup: অস্ট্রেলিয়ার হাতে পাকিস্তান বধ, খুশির জোয়ারে ভাসলো ভারতীয় ক্রিকেটপ্রেমীরা

ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আনন্দে আত্মহারা হয়ে পড়েন। সারা রাত্রি ব্যাপি চলে বাজির উৎসব। এ যেন এক বছরে দ্বিতীয় দীপাবলি। পাকিস্তানের পরাজিত হওয়ার খবর প্রকাশিত হওয়ার সাথে সাথে ভারতবাসী যেন জাগ্রত হয়ে উঠেছে।

Advertisement

অবশেষে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা স্বস্তির নিঃশ্বাস ফেলল গতকাল। তার সাথে যুক্ত হলো আফগানিস্তানবাসী। এ যেন চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের সবচেয়ে বড় পাওয়া। গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছিল। যেখানে পাকিস্তানকে ৫ উইকেটের ব্যবধানে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। আর তার সাথে সাথে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আনন্দে আত্মহারা হয়ে পড়েন। সারা রাত্রি ব্যাপি চলে বাজির উৎসব। এ যেন এক বছরে দ্বিতীয় দীপাবলি। পাকিস্তানের পরাজিত হওয়ার খবর প্রকাশিত হওয়ার সাথে সাথে ভারতবাসী যেন জাগ্রত হয়ে উঠেছে।

Advertisement

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্যায়ের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে লজ্জাজনকভাবে পরাজিত হয় ভারত। এখনো পর্যন্ত বিশ্বকাপের আসরে পাকিস্তানের বিরুদ্ধে এটাই ভারতের প্রথম পরাজয়। যার ফলশ্রুতিতে ভারতীয় ক্রিকেট দল সমালোচিত হয়েছিলো। পরের ম্যাচে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয় ইন্ডিয়া। যদিও শেষ তিনটি ম্যাচে জয়লাভ করে ভারত। তার পরেও সেমিফাইনাল নিশ্চিত করতে পারেনি বিরাট বাহিনী। গ্রুপ পর্যায়ে পাকিস্তান প্রত্যেকটি ম্যাচে জয় লাভ করে সেমিফাইনালে পৌঁছেছিল। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার পেশ করেছিল পাকবাহিনী।

Advertisement

গ্রুপ পর্যায়ে থেকে ভারত ছিটকে যাওয়ার পরে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের সমস্ত আগ্রাসী মনোভাব গিয়ে পড়ে পাকিস্তানের উপর। পাকিস্তানের পরাজয় যেন স্বর্গসুখ প্রাপ্তি হয়েছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের। গতকাল অস্ট্রেলিয়া সমস্ত ভারতবাসীকে দীপাবলীর আরো একটি দিন কাটানোর সুযোগ দিয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান ১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করে। এক ওভার বাকি থাকতে ৫ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অজি বাহিনী। আর তারপরেই সমস্ত ভারত জুড়ে যেন বাজির ফোয়ারা লক্ষ্য করা যায়। গতকাল অস্ট্রেলিয়া যেন সমস্ত ভারতবাসীকে দীপাবলীর শুভেচ্ছা জানিয়েছে। আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামীকাল আরো একটি নতুন চ্যাম্পিয়ন দলের নাম অন্তর্ভূক্ত হতে চলেছে।

Related Articles

Back to top button