Cricket News

IND vs PAK: ভারতের ‘বি’ টিমের কাছেই হারবে পাকিস্তান, বললেন প্রাক্তন পাক ক্রিকেটার দীনেশ কানেরিয়া

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দীনেশ কানেরিয়ার এমন উক্তি করতে দেখা গেল তার ইউটিউব চ্যানেলে। বর্তমানে বাবর আজমের পাকিস্তান একদিনের সিরিজে গো-হারা হেরেছে। সেই দিকে লক্ষ্য করেই দীনেশ কানেরিয়ার এমন মন্তব্য বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তিনি তার ইউটিউব চ্যানেলে বলেন, ভারতীয় জুনিয়র ক্রিকেট দল যেভাবে শ্রীলংকার সাথে খেলছে তাতে দেখে মনে হচ্ছে এরা যে কোন মুহূর্তে পাকিস্তান দলকে পরাজিত করতে পারে। উল্লেখ্য, ভারতীয় জুনিয়র ক্রিকেট দল বর্তমানে শেখর ধাওয়ান এর নেতৃত্বে শ্রীলঙ্কা সফরে আছে। ইতিমধ্যে ২-১ ব্যবধানে ওডিআই সিরিজ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। এমনকি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছে টিম ইন্ডিয়া।

দীনেশ কানেরিয়া বলেন, শ্রীলঙ্কা সফরে ভারতীয় টিম বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ মত ক্রিকেটার নেই। অথচ রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধায়নে অসাধারণ খেলা খেলছে ভারতীয় জুনিয়ার টিম। তিনি আরো যোগ করেন, ভারত বিগত কয়েক মাস ধরে লিমিটেড ওভারের খেলায় অংশগ্রহণ করেনি। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও শ্রীলঙ্কা সফর ছাড়া আর কোন দেশের সাথে লিমিটেড ওভারের খেলা করবে না ভারত। অথচ ভারতীয় ক্রিকেট দলের জুনিয়ার সদস্যদের দেখলে মনে হয় না এরা প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে পদার্পণ করেছে।

দীনেশ কানেরিয়া বলেন, পাকিস্তানকে ক্রিকেটে আরো উন্নতি করা প্রয়োজন। দলের হয়ে একমাত্র বাবর আজম ছড়া আর কেউই কোনরকম যোগদান করতে পারছেন না। সেই দিক থেকে দেখলে বোঝাই যায় ভারতীয় জুনিয়র দল কত নির্মম ভাবে পাকিস্তান দলকে হারাতে পারে। উল্লেখ্য, ভারতীয় সিনিয়র দল বর্তমানে বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ড সফরে ব্যস্ত আছে। সেখানে ইংল্যান্ডের সাথে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। সিরিজের প্রথম খেলা অনুষ্ঠিত হবে আগস্ট মাসের ৪ তারিখে। তারপর সেপ্টেম্বর মাসে শুরু হবে ২০২১ আইপিএলের শেষ অংশ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএলের পরবর্তী অংশের দিন ও নিঘন্ট ইতিমধ্যেই প্রকাশ করে দিয়েছে।

Related Articles

Back to top button