Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

T20 World Cup: ভারতীয় এই দুই ক্রিকেটার থেকে সাবধান থাকতে হবে পাকিস্তানের! সতর্ক করলেন প্রাক্তন পাক ক্রিকেটার উমর গুল

পাকিস্তান প্রাক্তন পেস বোলার উমর গুল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুই ক্রিকেটার থেকে সতর্ক থাকতে বলেছেন পাকিস্তান দলকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪শে অক্টোবর পাকিস্তান ভারতের মুখোমুখি হতে চলেছে।

প্রাক্তন পাক ক্রিকেটার উমর গুল এদিন এমনই বিস্ময়কর দাবি করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। ইতিমধ্যে ক্রিকেটমহলে যেন যুদ্ধের দামামা বেজে গেছে। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে করা হবে জয়ী? এ নিয়ে ইতিমধ্যে বিভিন্ন সমীকরণ করতে ব্যস্ত প্রাক্তন ক্রিকেটাররা। কোন ক্রিকেটারের বিরুদ্ধে কেমন খেলা প্রয়োজন তা নিয়ে আলাপচারিতায় ক্রিকেট বিশেষজ্ঞরা। আর এই প্রসঙ্গে পাকিস্তান প্রাক্তন পেস বোলার উমর গুল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুই ক্রিকেটার থেকে সতর্ক থাকতে বলেছেন পাকিস্তান দলকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪শে অক্টোবর পাকিস্তান ভারতের মুখোমুখি হতে চলেছে।

উমর গুল বলেন, ভারতের সম্মুখে বিশ্বকাপের আসরে আমাদের রেকর্ড কোনোভাবেই ভালো নয়। তাই সর্বদা পাকিস্তানি ক্রিকেটাররা একটা আলাদা চাপের মধ্যে থেকেছে বিশ্বকাপের আসরে। তারপরে আবার সেটা টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসর। তাছাড়া ভারত টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমানে সাফল্যের চরম সীমায় পৌঁছেছে। তাছাড়া ভারতীয় প্রিমিয়ার লিগের বদৌলতে একের পর এক বিধ্বংসী ক্রিকেটার তৈরি করেছে ভারত। পাকিস্তান শেষবারের মতো ভারতের সাথে টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছে ২০১৬ সালে। যেখানে পাকিস্তান বড় ব্যবধানে পরাজিত হয় ভারতের কাছে। তাছাড়া বিশ্বকাপের আসরে বরাবরই পাকিস্তান ভারতের কাছে পরাজিত হয়েছে।

বর্তমানে ভারতের কাছে বিশ্বের সেরা দুই ব্যাটসম্যান রয়েছে। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের প্রধান এবং প্রথম লক্ষ্য থাকবে যত তাড়াতাড়ি সম্ভব বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে প্যাভিলিয়নে ফেরত পাঠানো। কারণ এই দু’জনের কেউ একজন ক্রিজে দাঁড়িয়ে থাকলে পাকিস্তানের জন্য ম্যাচ জেতা কষ্টসাধ্য হয়ে পড়বে। দুজনই লম্বা ইনিংস খেলার ঘোড়া। যদি কেউ একজন লম্বা ইনিংস খেলে দেয় তাহলে ভারত একটি বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হবে। পাকিস্তানের প্রথম টার্গেট থাকবে পাওয়ার প্লেতে কমপক্ষে দুই থেকে তিনটি উইকেট তুলে নেওয়া। যদি পাকিস্তান এই অসাধ্য সাধন করতে পারে তাহলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে চাপে ফেলতে পারবে পাকিস্তান।

Related Articles

Back to top button