Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Rameez Raja: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে টার্গেটে রেখেছিল পাকিস্তান! এখন সেই তালিকায় যুক্ত হলো আরও দুটি দেশ, বিস্ফোরক মন্তব্য রমিজ রাজার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরাও দেখিয়ে দিতে চাই আমরা কোন অংশে কম নই। আমাদের ক্রিকেটাররা যেকোনো ক্রিকেটারদের চেয়েও অধিক উচ্চমানের মেধা সম্পন্ন।

Advertisement

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদ্য নির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা এক বিস্ফোরক মন্তব্য দিলেন সংবাদমাধ্যমে। তিনি তার বলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভারতকে টার্গেট করে রেখেছিলাম। বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারিয়ে আমরা আমাদের টি-টোয়েন্টি যাত্রা শুরু করতে চেয়েছিলাম। সেই নিমিত্তে আমাদের ক্রিকেটাররাও প্রস্তুতি গ্রহণ করেছে। কিন্তু এবার আমাদের টার্গেটে ভারতের পাশাপাশি আরও দুটি দেশ যুক্ত হলো। বিশ্বকাপের মঞ্চে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডও আমাদের টার্গেটে থাকবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরাও দেখিয়ে দিতে চাই আমরা কোন অংশে কম নই। আমাদের ক্রিকেটাররা যেকোনো ক্রিকেটারদের চেয়েও অধিক উচ্চমানের মেধা সম্পন্ন।

Advertisement

উল্লেখ্য, চলতি মাসের মধ্যভাগে নিউজিল্যান্ড পাকিস্তান সফর করতে আসে। দীর্ঘ ১৮ বছর পর প্রথমবারের মতো নিউজিল্যান্ড পাকিস্তান সফর করতে এসেছিল। কিন্তু খেলা মাঠ পর্যন্ত গড়ানোর একটু আগেই নিউজিল্যান্ড খেলা বাতিল করে দেশে ফিরে যায়। কারণ হিসেবে তারা তাদের ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তোলে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়, ক্রিকেট মাঠে নিউজিল্যান্ড ক্রিকেটারদের ওপর আক্রমণ হতে পারে। তাই তারা সিরিজ বন্ধ করে দেশে ফিরে যেতে বাধ্য হয়েছে। নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে রীতিমতো বিস্ময় প্রকাশ করে পাকিস্তান। ২০০৯ সালে শ্রিলংকান টীমের উপর জঙ্গী হামলা হওয়ার পর বিশ্ব ক্রিকেট পাকিস্তানকে বয়কট করেছিল। বর্তমান পাকিস্তান সরকার ইমরান খানের প্রচেষ্টায় বিভিন্ন দেশের দুয়ারে দুয়ারে ঘুরে আস্তে আস্তে ক্রিকেটে আবার ফিরতে চাইছিল পাকিস্তান।

Advertisement

ইতিপূর্বে সে উদ্দেশ্যে বাংলাদেশ, শ্রীলংকা এবং ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তান সফর করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু নিউজিল্যান্ড ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে সিরিজ বাতিল করায় ইংল্যান্ডও সেই পথে হাঁটল। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড সরাসরি জানিয়ে দিয়েছে, তারা তাদের ক্রিকেটারদের বিপদের মুখে ফেলতে চায় না। তাই তারা পুরুষ এবং মহিলা ক্রিকেট দলের সফর বাতিল করে দিয়েছে। আর এর জন্য বিশ্ব ক্রিকেটে পাকিস্তান আবার তার নিজের জায়গায় ফিরে গেছে। এমনকি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা মন্তব্য করেছেন, পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করল নিউজিল্যান্ড। পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ অন্ধকার আচ্ছন্ন হয়ে পড়ল।

আর সেই জন্যই রমিজ রাজার এমন বিস্ফোরক মন্তব্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তিনি ভারতের পাশাপাশি নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডকে শত্রু দেশ হিসেবে গণ্য করেছেন। তাই তিনি সরাসরি বলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে ভারতের পাশাপাশি নিউজিল্যান্ড এবং পাকিস্তান আমাদের নিশানায় থাকবে। তাদের হারিয়ে আমরা বিশ্বকাপ জয়ের স্বাদ অনুভব করব।

Related Articles

Back to top button