Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND vs PAK: বিশ্বকাপে ভারতকে হারাতে পারলেই ব্ল্যাঙ্ক চেক উপহার পাবে পাকিস্তান, বললেন রমিজ রাজা

ইতিমধ্যে ক্রিকেটপ্রেমীরা বেশ উত্তেজিত রয়েছেন। দীর্ঘদিন পর ক্রিকেটের চরম প্রতিদ্বন্দী দুই দলের খেলা দেখতে পাবে ক্রিকেটপ্রেমীরা। এরইমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা আরো একটি মন্তব্য রেখেছেন।

চলতি মাসের ১৭ তারিখ থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে মোট ১৬টি দেশ অংশগ্রহণ করতে চলেছে। প্রাথমিক পর্যায়ের খেলা শেষ হওয়ার পর চলতি মাসের ২৪ তারিখ থেকে লীগ পর্যায়ের খেলা শুরু হবে। যেখানে প্রথম দিনেই রয়েছে বিশ্বের সবচেয়ে রোমাঞ্চকর দুই দলের ম্যাচ। ঐদিন ভারতের মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ক্রিকেট টিম। জানিয়ে ইতিমধ্যে ক্রিকেটপ্রেমীরা বেশ উত্তেজিত রয়েছেন। দীর্ঘদিন পর ক্রিকেটের চরম প্রতিদ্বন্দী দুই দলের খেলা দেখতে পাবে ক্রিকেটপ্রেমীরা। এরইমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নবনির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজা আরো একটি মন্তব্য রেখেছেন।

তিনি উল্লেখ করেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে যদি আমরা ভারতকে পরাজিত করতে পারি তাহলে আমরা একটি ব্ল্যাঙ্ক চেক উপহার পেতে পারি। তিনি আরো যুক্ত করেছেন, একজন নামী ব্যবসায়ী রমিজ রাজার কাছে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন যে, আসন্ন বিশ্বকাপে প্রথম ম্যাচে ভারতকে পরাজিত করতে পারলে তার তরফ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি চেক উপহার পাবে। যেটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের জন্য অত্যন্ত বড় সম্মাননা বলে মনে করছেন পাকিস্তানি ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা।

কিন্তু তিনি আরো যুক্ত করেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের ৫০% অর্থায়ন আসে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থার কাছ থেকে। কিন্তু আইসিসির সমস্ত আয়ের ৯০% আসে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে। তাই যদি প্রথম ম্যাচে পাকিস্তান ভারতকে পরাজিত করে সে ক্ষেত্রে হিতে বিপরীত হতে পারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের জন্য। কারণ ভারত আইসিসির আয়ের সমস্ত পথ বন্ধ করে দিতে পারে। সে ক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ড বড় ক্ষতির মুখে পড়তে পারে। তিনি আরো বলেন, আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডের জন্য অনেক কিছুই করতে চাই।

উল্লেখ্য, রমিজ রাজার এমন হাস্যকর মন্তব্যের পর রীতিমতো পাকিস্তান ক্রিকেট দল কে নিয়ে হাসি-ঠাট্টায় মেতেছেন ক্রিকেটপ্রেমীরা। কারণ ভারতের বিগত দিনের রেকর্ড দেখলে আন্দাজ করা খুবই সহজ। পাকিস্তানের বিপক্ষে এখনো ভারত বিশ্বকাপের মঞ্চে মোট ১২ বার মুখোমুখি হয়েছে। যেখানে প্রত্যেক বারই পরাজিত হয়েছে পাকিস্তান ক্রিকেট দল। ওডিআই বিশ্বকাপে এখনো পর্যন্ত সাতবার এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো পর্যন্ত পাঁচবার পরাজিত হয়েছে পাকিস্তান। এখন দেখার বিষয় রমিজ রাজার মন্তব্য কতটা বাস্তবায়িত হয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে।

Related Articles

Back to top button