Cricket NewsInternational Cricket

BAN Vs PAK: বাংলাদেশকে ৮ উইকেটে পরাজিত করে সিরিজ জিতল পাকিস্তান! টানা ৭ ম্যাচে লজ্জাজনক পরাজয় টাইগারদের

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচ খেলার উদ্দেশ্যে বাংলাদেশ সফর করছে পাকিস্তান। আজ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলার উদ্দেশ্যে মাঠে নেমেছিল বাংলাদেশ পাকিস্তান। প্রথম ম্যাচে বাংলাদেশকে ৩ উইকেটে পরাজিত করে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল পাকিস্তান। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে লজ্জাজনকভাবে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জয় বাবর বাহিনীর। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ধারাবাহিক ছন্দ বাংলাদেশের বিরুদ্ধে আবারো লক্ষ্য করা গেল। ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান এবং ফাখর জামানের অনবদ্য জুটিতে ৮ উইকেট হাতে রেখে ম্যাচ জয় করল পাকিস্তান।

Advertisement

সম্মান রক্ষার ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু বিগত দিনগুলোর মতো আবারো ব্যর্থতায় ভরে গেল বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ওপেনিং দুই ব্যাটসম্যান পুরোপুরিভাবে ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফেরত গেলে শান্ত এবং আফিফ হোসেন দলের সম্মান রক্ষার লড়াইয়ে নেমে পড়েন। দলের হয়ে শান্ত ব্যক্তিগত ৪০ রানের ইনিংস খেলেন। তাছাড়া আফিফ হোসেন ব্যক্তিগত ২০ রান যুক্ত করেন দলের খাতায়। নির্ধারিত ২০ ওভার ব্যাটিং শেষে ৭ উইকেট হারিয়ে মাত্র ১০৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। দলের হয়ে শাদাব খান এবং শাহীন শাহ আফ্রীদি ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন।

Advertisement

মাত্র ১০৯ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমেই অধিনায়ক বাবর আজমের উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। ব্যক্তিগত 1 রানে মোস্তাফিজুর রহমানের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর মোহাম্মদ রেজওয়ান এবং ফাখার জামানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় পাকিস্তান। দলের হয়ে মোহাম্মদ রেজওয়ান ব্যক্তিগত ৩৯ রানের ইনিংস খেলেন। এছাড়া ফাখার জামান অপরাজিত ব্যক্তিগত ৫৭ রানের ইনিংস খেলেন। আজকের ম্যাচে জয়লাভের সাথে সাথে ২-০ ব্যবধানে সিরিজ জয় করল পাকিস্তান।

Related Articles

Back to top button