Cricket NewsInternational Cricket

BAN vs PAK: ১৯ তারিখ বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে পাকিস্তান

তড়িঘড়ি করে ম্যাচের সিডিউল তৈরি করে বাংলাদেশ সফর করতে এসেছে পাকিস্তান। এছাড়া আগামী ১৭ই নভেম্বর ভারত এবং নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেই সফরে নিউজিল্যান্ড ভারতের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু'টি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করবে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দল হিসেবে নিজেদের যাত্রা শেষ করে ইতিমধ্যে দেশে ফিরেছে বাংলাদেশ। তাছাড়া দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শেষ করেছে পাকিস্তান। বিশ্বকাপ যাত্রা শেষ করেই আজ পৌঁছেছে বাংলাদেশে। বাংলাদেশ এবং পাকিস্তান চলতি মাসেই তিনটি টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করবে। তড়িঘড়ি করে ম্যাচের সিডিউল তৈরি করে বাংলাদেশ সফর করতে এসেছে পাকিস্তান। এছাড়া আগামী ১৭ই নভেম্বর ভারত এবং নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেই সফরে নিউজিল্যান্ড ভারতের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দু’টি টেস্ট ম্যাচে অংশগ্রহণ করবে।

Advertisement

আজ বাংলাদেশের ঢাকার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে পাকিস্তান ক্রিকেট দলের সদস্যরা। বাংলাদেশের বিরুদ্ধে আগামী ১৯শে নভেম্বর প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে বাবর বাহিনী। টি-টোয়েন্টি বিশ্বকাপের কিছুদিন পূর্বে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড বাংলাদেশ সফর করেছিল। যেখানে উভয় দল বাংলাদেশের কাছে সিরিজ পরাজিত হয়। ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজে বরাবরই বাংলাদেশ দুর্দান্ত ফর্মে থাকে। সেই ঘরের মাঠেই আরো একবার টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলেছে বাংলাদেশে। যদিও বাংলাদেশ ক্রিকেটের বর্তমান অবস্থা খুবই আশঙ্কাজনক। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫-০ তে হেরে লজ্জাজনকভাবে বিশ্বকাপ যাত্রা শেষ করেছিল বাংলাদেশ।

Advertisement

সেই পরিস্থিতিতে বর্তমানে পাকিস্তানের পাল্লা অনেকটাই ভারী রয়েছে বাংলাদেশের বিরুদ্ধে। পাকিস্তানের ব্যাটসম্যান এবং বোলাররা দুর্দান্তভাবে পারফরম্যান্স করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। যদিও সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়েছে পাকিস্তান। কিন্তু তারপরেও বাংলাদেশের বিরুদ্ধে দুটি সিরিজ জয় লাভ করতে পারে বাবর আজমের পাকিস্তান। বিশ্বকাপ শেষে বাংলাদেশ ক্রিকেটের সদস্যরা দারুণভাবে সমালোচিত হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। বোর্ড সভাপতি নাজমুল হক পাপন অধিকাংশ ক্রিকেটারকে দলচ্যুত করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ দল একাধিক নতুন মুখ নিয়ে মাঠে নামতে চলেছে বলে জানা গেছে।

বাংলাদেশ পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচ: ১৯শে নভেম্বর, ২০ নভেম্বর এবং ২২শে নভেম্বর।

বাংলাদেশ পাকিস্তান টেস্ট ম্যাচ: ২৬-৩০শে নভেম্বর, ৪-৮ই ডিসেম্বর।

Related Articles

Back to top button