Connect with us

Cricket News

Sunil Gavaskar: রোহিতের সাথে ওপেনিং জুটিতে পন্থ! ম্যানেজমেন্টের সিদ্ধান্তে হতবাক সুনীল গাভাস্কার

Advertisement
Advertisement

গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে জয়লাভ করার পরেও ভারতীয় দলের দিকে একাধিক প্রশ্ন তুলেছেন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার। যদিও ভারত ইতিমধ্যে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে। তারপরেও টিম ম্যানেজমেন্ট এবং ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সিদ্ধান্তে হতবাক হয়েছেন সুনীল গাভাস্কার। বর্তমানে ভারতীয় দলের নেতৃত্বে রয়েছেন রোহিত শর্মা। তাই ব্যাটিং অর্ডার নির্ণয় করার ক্ষেত্রে তার সিদ্ধান্তের বাইরে যেতে পারেন না কেউ। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি তার সাথে ওপেনার হিসেবে মাঠে নামান ঋষভ পন্থকে। যেখানে কেএল রাহুলের মত দুর্দান্ত ওপেনার রোহিত শর্মার বিকল্প পছন্দ হতে পারতো এমনটাই মনে করছেন সুনীল গাভাস্কার।

Advertisement

এদিন তিনি ধারাভাষ্য দেওয়ার সময় বলেন, “ভারতীয় টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে আমি সত্যিই হতবাক। যেখানে রোহিত শর্মার সাথে ওপেনার হিসেবে ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক রেকর্ড সৃষ্টি করেছেন কে এল রাহুল, সেখানে ঋষভ পন্থকে ওপেনার করার ক্ষেত্রে কি যুক্তি রয়েছে তা আমি বুঝিনা। যদি ঋষভ পন্থ ওপেনার হিসেবে মাঠে নামেন তাহলে ফিনিশার হিসেবে দলের দায়িত্ব নেবেন কে? ঋষভ পন্থ এমন একজন ক্রিকেটার, যিনি প্রথম বল থেকেই লম্বা শট খেলতে অভ্যস্ত। ভারতীয় টিম ম্যানেজমেন্ট কোন দিকে লক্ষ্য রেখে এগোতে চাইছেন?”

তিনি আরো বলেন, এটা সত্যি যে বিগত কয়েক বছর ধরে প্রথম পাওয়ার প্লেতে রান সংগ্রহের ক্ষেত্রে অনেকটা পিছিয়ে রয়েছে ভারত। সেখানে আরও কিছুটা আগ্রাসি হতে হবে ভারতীয় ওপেনারদের। খেলার মাঠে প্রথম ১০ ওভার যেকোনো খেলার চিত্র এঁকে দিতে পারে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট যদি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে এগিয়ে যেতে চান সেক্ষেত্রে ঋষভ পন্থকে আরো বেশি ব্যাটিং করাতে চাইবেন এটাই স্বাভাবিক। তবে প্রতি ম্যাচে ব্যাটসম্যানদের ব্যাটিং অর্ডার পরিবর্তন দলের জন্য হুমকি স্বরূপ হতে পারে। একজন ব্যাটসম্যান সর্বদা তার নিজস্ব ব্যাটিং অর্ডারে ব্যাট করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন সেটি মনে রাখা উচিত রোহিত শর্মার।

Advertisement

#Trending

More in Cricket News