Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Rahul Dravid: বাজে শট খেলে আউট পন্থ! মুখ খুললেন প্রধান কোচ রাহুল দ্রাবিড়

বিগত কয়েক ম্যাচে রান নেই ঋষভ পন্তের ব্যাটে। ম্যাচ যখন ৫০/৫০ অবস্থায়, তখন নিজের ইনিংসের মাত্র তৃতীয় বলেই রাবাডাকে এগিয়ে এসে বলকে মাঠের বাইরে পাঠানোর চেষ্টা করেন ভারতীয় উইকেটরক্ষক। তবে বল তাঁর ব্যাটের কোণায় লেগে প্রোটিয়া উইকেটরক্ষকের হাতে চলে যায়।

Advertisement

দিনের পর দিন খারাপ শট খেলে প্যাভিলিয়নে ফিরছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। এদিন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় স্পষ্টভাবে জানিয়েছেন যে, ঋষভ পন্তকে তার স্বাভাবিক প্রবৃত্তিকে নিয়ন্ত্রণ করতে হবে এবং সর্বোচ্চ স্তরে ধারাবাহিকভাবে সাফল্যের স্বাদ পেতে সতর্ক হতে হবে। ধারাবাহিকতায় ফিরতে হবে ঋষভ পন্থকে। অ্যাটাকিং শর্ট খেলার প্রবণতা কমাতে হবে এই ক্রিকেটারকে। দলের প্রয়োজনে নির্দিষ্ট ছন্দে রান করতে হবে। তবেই ভারতীয় দলে তার উজ্জ্বল ভবিষ্যৎ নির্মাণ হবে।

Advertisement

মিডল অর্ডারে যখন চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা দক্ষিণ আফ্রিকান পেস বোলারদের সমীহ করে খেলছিলেন সেই সময় দক্ষিণ আফ্রিকান সেরা পেসার কাগিসো রাবাদার বলে কিভাবে দায়িত্বজ্ঞানহীন শর্ট খেললেন ঋষভ পন্থ। এ নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় একাধিক প্রশ্ন উঠেছে।

Advertisement

বিগত কয়েক ম্যাচে রান নেই ঋষভ পন্তের ব্যাটে। ম্যাচ যখন ৫০/৫০ অবস্থায়, তখন নিজের ইনিংসের মাত্র তৃতীয় বলেই রাবাডাকে এগিয়ে এসে বলকে মাঠের বাইরে পাঠানোর চেষ্টা করেন ভারতীয় উইকেটরক্ষক। তবে বল তাঁর ব্যাটের কোণায় লেগে প্রোটিয়া উইকেটরক্ষকের হাতে চলে যায়। ৩ বলে ‘শূন্য’ করে করে সাজঘরে ফেরেন পন্ত। তরুণ ভারতীয় উইকেটকিপার ব্যাটারের এমন দায়িত্বজ্ঞানহীন খেলা দেখে বেজায় চটেছেন কিংবদন্তি সুনীল গাভাসকরও।

ধারাভাষ্য দিতে গিয়ে সুনীল গাভাসকর বলেন, “এই শট খেলার কোনোরকম যুক্তি ছিল বলে আমার মনে হয় না। ওইসব ন্যাচরাল গেমের ভাওতাবাজি দিয়ে লাভ নেই। সামান্যতম দায়িত্ববোধটুকু দেখানোর প্রয়োজন ছিল এই সময়। যেখানে পূজারা এবং রাহানের মতো ক্রিকেটাররা গায়ে বল লাগার পরেও এই পিচে দাঁড়িয়ে ব্যাট করেছে, রান করেছে। যত তাড়াতাড়ি সম্ভব রানে ফিরতে হবে ঋষভ পন্থকে। সেটা না হলে ভারতীয় ক্রিকেট বোর্ড তার বিকল্প খুঁজে নিতে বাধ্য হবে।

Related Articles

Back to top button