Connect with us

Cricket News

Asia Cup 2022: আর্থিক সঙ্কটে দুর্বিষহ শ্রীলংকার জনজীবন, এশিয়া কাপের বিকল্প ভেন্যুর হদিশ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের!!

Advertisement
Advertisement

বর্তমানে আর্থিক সংকটে শ্রীলংকা জর্জরিত। বিগত সত্তর বছরে এমন অবাক চোখে দেখেনি শ্রীলংকার জনবসতি। রাজনৈতিক অরাজকতা এবং মানুষের হাহাকার দেশটিকে ঘিরে ধরেছে। ইতিমধ্যে শ্রীলঙ্কান সরকারের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে বিশ্বের কোন দেশের ঋণ পরিশোধ করতে অক্ষম তারা। এমন পরিস্থিতিতে শ্রীলংকা ছেড়ে বিদেশে পালিয়ে যাচ্ছেন একাধিক শ্রীলঙ্কান। খাদ্য সঙ্কটে দেশটি বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় পৌঁছে গেছে। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপের আয়োজন করা সম্ভব হবে কি না সে প্রসঙ্গে সন্দেহ প্রকাশ করেছেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, চলতি বছরের ২৭শে আগস্ট থেকে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে চরম প্রতিকুলতা দেশটিকে বর্তমানে ছেয়ে ধরেছে। এমন পরিস্থিতিতে সেখানে এশিয়া কাপের মতো গুরুত্বপূর্ণ আসর আয়োজন করা সম্ভব হবে কিনা সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছে বিসিসিআই। এবার সেই একই দুশ্চিন্তা প্রকাশ করল এশিয়া ক্রিকেট কাউন্সিল। আর্থিক সঙ্কটে ভেঙে পড়া শ্রীলঙ্কার পক্ষে এত বড় টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে কিনা সে বিষয়ে ইতিমধ্যে ভাবনাচিন্তা শুরু করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

চার বছর পর অবশেষে মাঠে গড়াতে চলেছিল এশিয়া কাপের আসর। রীতি মেনে খেলার ভেন্যু পড়েছিল শ্রীলংকায়। তবে আর্থিক সংকটে সেখানে যে দুর্বিষহ অবস্থার সৃষ্টি হয়েছে তার আঁচ পড়তে চলেছে এশিয়া কাপেও। বর্তমানে সেখানে বিদ্যুৎ বাঁচাতে পোস্ট ল্যাম্প পর্যন্ত বন্ধ করতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কান সরকার। দিনের বেশিরভাগ সময় লোডশেডিংয়ে জর্জরিত পুরো শ্রীলংকা।

এমন পরিস্থিতিতে শ্রীলংকার বিকল্প ভেন্যু হিসেবে উঠে আসছে সুদূর আরব আমিরাতের নাম। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এক ঊর্ধ্বতন কর্মকর্তার বক্তব্য অনুযায়ী, আগামী ২৭শে জুন পর্যন্ত সময় রয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের হাতে। এরমধ্যে যদি তারা টুর্নামেন্ট আয়োজন করতে সম্মতি জানায় সে ক্ষেত্রে শ্রীলংকার মাটিতেই বসবে এশিয়া কাপের আসর। নতুবা এই আসর অনুষ্ঠিত হবে আরব আমিরাতে।

Advertisement

#Trending

More in Cricket News