Cricket Newsuncategorized

World Best T20 XI: প্রকাশিত হল ২০২১ মরশুমের সেরা টি-টোয়েন্টি একাদশ! একাদশে নেই কোন ভারতীয় ক্রিকেটার

২০২১ সাল যেতে না যেতেই প্রকাশিত হয়ে গেল উক্ত মরশুমের সেরা টি-টোয়েন্টি একাদশ। তবে বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশে এবার পাকিস্তানি ক্রিকেটারদের রমরমা। প্রথম একাদশে জায়গা পাননি ভারতীয় কোন ক্রিকেটার। বিভিন্ন মাধ্যমের তথ্য অনুসন্ধানের ভিত্তিতে প্রকাশিত হয়েছে বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশ।

Advertisement

২০২১ সাল যেতে না যেতেই প্রকাশিত হয়ে গেল উক্ত মরশুমের সেরা টি-টোয়েন্টি একাদশ। তবে বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশে এবার পাকিস্তানি ক্রিকেটারদের রমরমা। প্রথম একাদশে জায়গা পাননি ভারতীয় কোন ক্রিকেটার। বিভিন্ন মাধ্যমের তথ্য অনুসন্ধানের ভিত্তিতে প্রকাশিত হয়েছে বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশ। এই একাদশে বাংলাদেশ থেকে একজন ক্রিকেটারের নাম নথিভুক্ত হলেও ভারতীয় কোন ক্রিকেটারকে রাখা হয়নি। যা ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য হতাশা সৃষ্টি করেছে। চলুন দেখে নেওয়া যাক ২০২১ মরশুমে বিশ্ব সেরা একাদশে কারা জায়গা পেয়েছেন-

Advertisement

ওপেনিং জুটি: বিশ্বের সেরা টি-টোয়েন্টি একাদশে ওপেনিং জুটিতে বেছে নেওয়া হয়েছে পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান এবং নিউজিল্যান্ডের বিধ্বংসী ব্যাটসম্যান মার্টিন গাপটিলকে। ২০২১ মরশুমে মোহাম্মদ রিজওয়ান টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি রান সংগ্রহ করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশে উইকেট রক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে তার উপর।

Advertisement

মিডল অর্ডার: বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশে বাবর আজমকে অধিনায়ক নির্বাচিত করে দল সাজানো হয়েছে। ২০২১ মরশুমে বাবর আজম ছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া অস্ট্রেলিয়ান ক্রিকেটার মিচেল মার্শ, দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এইডেন মার্করাম এবং ইংলিশ ক্রিকেটার জস বাটলার জায়গা পেয়েছেন।

অলরাউন্ডার: বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশে একমাত্র অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেটার ওয়ানিন্দু হাসরাঙ্গা। গেল বছর তিনি ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ৩৬ উইকেট দখল করেছিলেন। তাছাড়া ব্যাট হাতে তার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো।

বোলিং বিভাগ: বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশে জায়গা পেয়েছেন কিউই পেসার টিম সাউদি, পাকিস্তানি পেসার হাসান আলি, দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার তাবরেজ শামসি ও বাংলাদেশের অন্যতম সেরা বোলার মুস্তাফিজুর রহমান। বিশ্ব সেরা টি-টোয়েন্টি একাদশে বোলিং হোক কিংবা ব্যাটিং কোন ক্ষেত্রে জায়গা পাননি ভারতের একজন ক্রিকেটারও।

বিশ্বসেরা টি-টোয়েন্টি একাদশ: মোহাম্মদ রিজওয়ান (উইকেট-রক্ষক), মার্টিন গাপটিল, বাবর আজম (অধিনায়ক), মিচেল মার্শ, এইডেন মার্করাম, জস বাটলার, ওয়ানিন্দু হাসরাঙ্গা, টিম সাউদি, হাসান আলি, তাবরেজ শামসি এবং মুস্তাফিজুর রহমান।

Related Articles

Back to top button