Connect with us

Cricket News

Cheteshwar Pujara: ফের ডাবল সেঞ্চুরি করলেন পুজারা, এই নিয়ে টানা তিন ম্যাচে করলেন পঞ্চম সেঞ্চুরি!!

Advertisement
Advertisement

এভাবেও ফিরে আসা সম্ভব? এভাবেও নিজেকে প্রমাণ করা সম্ভব? অফ ফর্মে থাকার ফলে ভারতের জাতীয় দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পুজারা। খারাপ ফর্মের কারণে আইপিএলেও পাননি দল। এরপর সবকিছু ছেড়ে কাউন্টি খেলার জন্য ভারত ছাড়েন চেতেশ্বর পুজারা। যোগ দেন সাসেক্সে। যদিও চেতেশ্বরের কাউন্টি অভিযানের শুরুটা মনে রাখার মতো হয়নি তার। প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট হাতে ডাহা ফেল করেন পূজারা। তবে দ্বিতীয় ইনিংস থেকে আর ফিরে তাকাতে হয়নি ভারতীয় এই ক্রিকেটারকে। এই নিয়ে চলতি কাউন্টিতে টানা তিন ম্যাচে তিনটি সেঞ্চুরি করে তাক লাগিয়েছেন পুজারা। যার মধ্যে দুটি ডাবল সেঞ্চুরিও রয়েছে।

প্রথম ম্যাচে ডার্বিশায়ার তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ৫০৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সাসেক্স তাদের প্রথম ইনিংসে মাত্র ১৭৪ রানে অল-আউট হয়ে যায়। যেখানে দলের জন্য পূজারার ব্যাট থেকে এসেছিল মাত্র ৬ রান। দ্বিতীয় ইনিংসে সেই চেতশ্বর পুজারা করেন ঝকঝকে দ্বিশতরান। সেই ম্যাচে ৩৮৭ বলে পূর্ণ করেন দ্বিশতরান। শেষ পর্যন্ত ২০১ রানে অপরাজিত ছিলেন তিনি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ভারতীয় এই তারকা ক্রিকেটারকে। সুযোগ পেয়ে যান দ্বিতীয় ম্যাচ খেলার।

এরপর দ্বিতীয় ম্যাচে ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে ফের শতরান আসে টিম ইন্ডিয়ার নির্ভরযোগ্য তারকার ব্যাট থেকে। প্রথম ইনিংসে ১০৯ ও দ্বিতীয় ইনিংসে ১২ রান করেন পূজারা। টানা দুই ম্যাচে সেঞ্চুরি করার পর এবার ডারহ্যামের বিরুদ্ধে তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসে ফের শতরানের গণ্ডি টপকে গেলেন চেতেশ্বর পুজারা। দ্বিতীয় দিনের শেষে তিনি ব্যক্তিগত ১২৮ রানে অপরাজিত রয়েছেন। ১৯৮ বলের ইনিংসে পূজারা ১৬টি বাউন্ডারি মারেন। তৃতীয় দিনের ব্যাটিং করতে নেমে আবারো দুর্দান্ত ব্যাটিং শুরু করেন পুজারা। শেষ পর্যন্ত ২৪টি বাউন্ডারিরং সাহায্যে ৩৩৪ বলে ২০৩ করলেন পুজারা। টানা দুটি ডাবল সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন সৌরাষ্ট্রের এই ক্রিকেটার।

Advertisement

#Trending

More in Cricket News