Connect with us

Cricket News

Ravichandran Ashwin: ওভালে চতুর্থ টেস্ট, হরভজন সিংয়ের এই রেকর্ড ভাঙতে চলেছেন রবীচন্দ্রন অশ্বিন

Advertisement
Advertisement

ভারত ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে ওভালের স্টেডিয়ামে। তৃতীয় ম্যাচে লজ্জাজনক পরাজয়ের পর ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি হয়তো আগামীকালের টেস্ট ম্যাচে কিছুটা পরিবর্তন করতে পারেন। লিডসের স্টেডিয়ামে ইংলিশ বাহিনীর কাছে ধ্বংস হয়ে যায় বিরাট বাহিনী। তৃতীয় ম্যাচে ইংলিশ বাহিনীর কাছে এক ইনিংস এবং ৭৬ রানে পরাজিত হয় টিম ইন্ডিয়া। বর্তমানে ভারত ইংল্যান্ড সিরিজ ১-১ ব্যবধানে সমতা বজায় রয়েছে।

ইতিমধ্যে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বিভিন্ন মাধ্যমে সমালোচিত হচ্ছেন তার দল নির্বাচন নিয়ে। একের পর এক ম্যাচে ব্যর্থ হয়ে ফিরছেন প্যাভিলিয়নে। কিন্তু একের পর এক ম্যাচে ব্যর্থ হওয়ার পরেও বিরাট কোহলি দলের কোনো রকম পরিবর্তন ছাড়াই বারবার খেলতে নামছেন। আর এই ব্যাপার নিয়েই ক্রিকেট বিশেষজ্ঞরা বারবার প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন বিরাট কোহলির অধিনায়কত্বে উপর। ক্রিকেট বিশেষজ্ঞরা বলেন, ভারতীয় শিবিরে ফর্মে থাকা এতগুলো ক্রিকেটার কে বসিয়ে রেখে বিরাট কোহলি কেন বারবার অফ ফর্মে থাকা ক্রিকেটারদের নিয়ে মাঠে নামছে? একের পর এক ম্যাচে খারাপ প্রদর্শন করার পরেও কেন তাদের পরিবর্তন করছেন না বিরাট কোহলি? এমন হাজারো প্রশ্নের মুখে পড়েছেন ভারতীয় দলের অধিনায়ক।

আগামীকাল ওভালের স্টেডিয়ামে চতুর্থ টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারত। অভিজ্ঞ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন আগামীকাল চলতি সিরিজে প্রথমবারের মতো সুযোগ পেতে পারেন। দুর্দান্ত ফর্মে থাকা এই স্পিনার ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ২৭ রানের বিনিময়ে ৬টি উইকেট দখল করেছিলেন। অথচ এমন অভিজ্ঞ ক্রিকেটারকে বসিয়ে রেখেছেন বিরাট কোহলি। রবীচন্দ্রন অশ্বিন যদি আগামীকাল ভারতীয় একাদশে সুযোগ পান তাহলে একটি রেকর্ড ভাঙতে পারেন তিনি। বর্তমানে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে তিনি ৪১৩টি উইকেট সংগ্রহ করেছেন। অন্যদিকে ভারতীয় আরেক স্পিনার হরভজন সিং আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ৪১৭টি উইকেট সংগ্রহ করেছিলেন। হরভজন সিংয়ের এই বিশেষ রেকর্ডটা ভাঙতে রবীচন্দ্রন অশ্বিনের মাত্র চারটি উইকেটের প্রয়োজন। যদি আগামীকালের ম্যাচে রবীচন্দ্রন অশ্বিন দলে অন্তর্ভুক্ত হন তাহলে হরভজন সিংয়ের এই বিশেষ রেকর্ডটি ছুতে পারবেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News