Cricket NewsIndian Cricket Team

Rahane-Pujara: ব্যর্থতার রেকর্ড গড়লেন রাহানে-পুজারা! সুযোগ দেওয়া হোক নতুন ক্রিকেটারদের, দাবি ক্রিকেটপ্রেমীদের

শুধুমাত্র অভিজ্ঞতার উপর ভিত্তি করে একের পর এক সিরিজে খেলার যোগ্যতা অর্জন করেছেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। তবে দীর্ঘদিন সুযোগ পেয়েও ফর্মে ফিরতে ব্যর্থ দুইজনই। ইংল্যান্ড সিরিজে হোক কিংবা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে, রান আসেনি কারো ব্যাট থেকে।

Advertisement

ব্যর্থতার চরমসীমা উর্ত্তীন্ন করে ফেলেছেন চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। একদল তরুণ ক্রিকেটার প্রথম শ্রেণীর ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার পরেও জায়গা পাচ্ছেন না ভারতীয় দলে। অন্যদিকে দিনের-পর-দিন বিনা পারফরম্যান্সে সুযোগ পেয়ে চলেছেন চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে। প্রায় দুই বছর ধরে লম্বা রানের ইনিংস নেই এই দুই ব্যাটারের ব্যাট থেকে। টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষবারের মতো শতক করেছিলেন অজিঙ্কা রাহানে। চেতেশ্বর পূজারার ক্ষেত্রে সমীকরণটি আরো লম্বা। দীর্ঘ দুই বছর আগে লম্বা ইনিংস এসেছিল তার ব্যাট থেকে।

Advertisement

শুধুমাত্র অভিজ্ঞতার উপর ভিত্তি করে একের পর এক সিরিজে খেলার যোগ্যতা অর্জন করেছেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। তবে দীর্ঘদিন সুযোগ পেয়েও ফর্মে ফিরতে ব্যর্থ দুইজনই। ইংল্যান্ড সিরিজে হোক কিংবা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে, রান আসেনি কারো ব্যাট থেকে। সেই ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখলেন দক্ষিণ আফ্রিকা সফরেও। সিরিজের প্রথম টেস্টে ‘গোল্ডেন ডাক’ পেয়েছিলেন চেতেশ্বর পুজারা। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক বার গোল্ডেন ডাক পাওয়ার রেকর্ড গড়েছেন তিনি। আর আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে ‘গোল্ডেন ডাক’ পেলেন অজিঙ্কা রাহানে। তিনিও পূজারার চেয়ে কোনো অংশে পিছিয়ে থাকতে চান না এমনটাই প্রকাশ করলেন আজকের ম্যাচে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে ব্যর্থতার পর দ্বিতীয় ম্যাচে সুযোগ নিয়ে একাধিক প্রশ্ন উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। তবে সেসব কথায় কর্ণপাত না করে দ্বিতীয় টেস্টেও সুযোগ দেওয়া হয় এই দুই ব্যাটসম্যানকে। দ্বিতীয় ম্যাচে ইনজুরিতে পড়ে দল থেকে বাদ পড়েছেন অধিনায়ক বিরাট কোহলি। তার ফলে ভারতীয় দলের নেতৃত্ব এখন কে এল রাহুলের হাতে। বিরাট কোহলির জায়গা অধিকার করেছেন হনুমা বিহারি।

এদিকে বছরের পর বছর রান না করেও ভারতীয় দলে খেলছেন পুজারা-রাহানে। বিষয়টি এবার ধৈর্যের বাধ ভাঙ্গা হয়েছে ভারতীয় ক্রিকেট প্রেমীদের। নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে শতরানের ইনিংস খেলেছিলেন শ্রেয়াস আইয়ার। ব্যর্থ দুই ক্রিকেটারের বদল করা প্রয়োজন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। তাদের বদলে বরং নতুন ক্রিকেটারদের সুযোগ দেওয়া হোক আন্তর্জাতিক প্রাঙ্গণে।

Related Articles

Back to top button