Connect with us

Cricket News

Sourav Ganguly: রঞ্জি খেলে নিজেদের প্রমাণ করুক রাহানে-পুজারা, তারপর খুলবে জাতীয় দলের দরজা! কঠিন সিদ্ধান্ত সৌরভ গাঙ্গুলীর

Advertisement
Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে চরমভাবে ব্যর্থ হয়েছিলেন ভারতের মিডল অর্ডারের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে। ইতিমধ্যে ভারতীয় টেস্ট দল থেকে তাদেরকে ছেঁটে ফেলার আহ্বান জানিয়েছেন একাধিক ক্রিকেটপ্রেমী। ব্যর্থ পারফরম্যান্সের পর রীতিমতো তাদেরকে কাঠগড়ায় তুলেছে তারা। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে তাদের স্থানে নতুন ব্যাটসম্যানদের সুযোগ দেওয়ার জন্য বিসিসিআই-এর কাছে আবেদন জানিয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এই প্রসঙ্গে অবশ্য শুধুমাত্র ভারতীয় ক্রিকেট প্রেমীরাই নয়, ভারতের প্রাক্তন ক্রিকেটাররাও রাহানে-পূজারাকে কাঠগড়ায় তুলেছেন।

এবার ভারতীয় প্রাক্তন ক্রিকেটার এবং ক্রিকেটপ্রেমীদের কথায় টনক নড়লো ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর। এদিন সংবাদ মাধ্যমে সরাসরি বলেন, “ওরা ভারতের মিডল অর্ডারে শক্তিশালী ব্যাটসম্যান। তবে সম্প্রতি ওদের ব্যাট থেকে রান আসছে না। তাই আগে ভারতের প্রথম শ্রেণীর ক্রিকেট অর্থাৎ রঞ্জিতে পারফরম্যান্স করুক চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে। ততদিন না হয় জাতীয় দলের দরজা ওদের জন্য বন্ধই থাক। নিজেদেরকে প্রমাণ করে তবে দলে ফিরুক ওরা।”সৌরভ গাঙ্গুলীর এমন বক্তব্যের পরে এটা নিশ্চিত যে, আসন্ন শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়তে চলেছেন এই দুই অভিজ্ঞ ক্রিকেটার।

উল্লেখ্য, দীর্ঘ দু’বছরের বেশি সময় ধরে লম্বা ইনিংস নেই অভিজ্ঞ এই দুই ব্যাটসম্যানের থেকে। তারপরেও একের পর এক সিরিজে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। তবে ধারাবাহিক ব্যর্থতার পর এবার বিষয়টি ধৈর্যের বাইরে চলে গেছে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে #PURANE ট্রেন্ড চালু করেছে ক্রিকেটপ্রেমীরা। এমনকি তাদের ছেড়ে নতুন প্রতিভা খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন তারা।

ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, সৌরভ একপ্রকার স্পষ্টই দুই ক্রিকেটারকে বুঝিয়ে দিলেন দলে থাকতে হলে তাঁদের ভাল পারফর্ম করতে হবে। গত দুই বছর ওঁদের ব্যাটে রানের খরা লেগেই আছে। পূজারার একটাও শতরান নেই। গত বছর গড় ছিল তিরিশের কম। ২০২০ সালে আরও কম ছিল। কুড়ির একটু বেশি। রাহানের অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে একটা শতরান রয়েছে। গড় চল্লিশের কাছাকাছি ছিল।

Advertisement

#Trending

More in Cricket News