Cricket NewsIndian Cricket Team

Rahul Dravid: ভারতীয় ক্রিকেটারদের সবাইকে ফোন রাহুল দ্রাবিড়ের

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের যাত্রা শেষ হতে না হতেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড রাহুল দ্রাবিড়কে ভারতের প্রধান কোচের দায়িত্ব দিয়েছে। অর্থাৎ আগামী দুই বছরের জন্য ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে প্রাক্তন ভারতীয় এই ক্রিকেটারকে। এ যেন ভারতীয় ক্রিকেট প্রেমীদের অন্তরের দাবি মেনে সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

Advertisement

ভারতীয় ক্রিকেট ইতিহাসে সর্বদা রাহুল দ্রাবিড়কে আলাদা চোখে দেখা হয়েছে। ভারতীয় ক্রিকেট প্রেমীদের নয়নের মনি রাহুল দ্রাবিড়। আর সেটি তিনি হয়েছেন তাঁর কৃতকর্মের জন্য। শারীরিক অঙ্গভঙ্গি এবং মানসিক চিন্তা ধারা তাকে আরো মহান করে তুলেছে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের যাত্রা শেষ হতে না হতেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড রাহুল দ্রাবিড়কে ভারতের প্রধান কোচের দায়িত্ব দিয়েছে। অর্থাৎ আগামী দুই বছরের জন্য ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে প্রাক্তন ভারতীয় এই ক্রিকেটারকে। এ যেন ভারতীয় ক্রিকেট প্রেমীদের অন্তরের দাবি মেনে সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

Advertisement

কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার সাথে সাথে নিজের চারিত্রিক বৈশিষ্ট্যের জন্য আরো একবার আলোচনায় উঠে এসেছেন রাহুল দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শেষ করে ইতিমধ্যে দেশে ফিরেছেন ভারতীয় ক্রিকেটাররা। আর তার পরপরই ভারতীয় প্রত্যেক ক্রিকেটারের সাথে ফোনে আলাপ করেছেন রাহুল দ্রাবিড়। তিনি প্রত্যেক ক্রিকেটারকে ফোন করে তাদের শারীরিক এবং মানসিক অবস্থা সম্পর্কে জানতে চেয়েছেন। বিরাট কোহলি এবং রোহিত শর্মার নিকট ফোন করে জানতে চেয়েছেন, দলে কোন ক্রিকেটারের বিশ্রামের প্রয়োজন আছে কিনা। কিংবা কোন প্লেয়ার মানসিক এবং শারীরিক ভাবে কতটা শক্তিশালী রয়েছে। দায়িত্ব পেয়ে রাহুল দ্রাবিড়ের এমন মনোভাব রীতিমতো আলোচনায় উঠে এসেছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Advertisement

আগামী ১৭ই নভেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা শুরু করবে ভারত। ভারত সফরে নিউজিল্যান্ড ৩টি টোয়েন্টি ম্যাচ এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড টি-টোয়েন্টি এবং টেস্ট ম্যাচ উপলক্ষে আলাদা আলাদা স্কোয়াড ঘোষণা করেছে। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা। তাছাড়া প্রথম টেস্ট ম্যাচের অধিনায়ক হিসেবে দেখা যাবে অজিঙ্কা রাহানেকে এবং দ্বিতীয় টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করবেন বিরাট কোহলি। সূত্রের খবর, ভারতীয় দলের বর্তমান প্রধান কোচ চান প্রত্যেক ক্রিকেটারকে ঘুরিয়ে-ফিরিয়ে ম্যাচ খেলাতে। এতে প্রত্যেক ক্রিকেটার খেলার সুযোগ পাবে এবং মানসিকভাবে দৃঢ় হবে বলে মনে করছেন রাহুল দ্রাবিড়।

Related Articles

Back to top button