Connect with us

Cricket News

IND Vs RSA: তৃতীয় টেস্টে কারা সুযোগ পেতে চলেছে, বিহারি এবং আইয়ারকে নিয়ে বড় ইঙ্গিত দিল দ্রাবিড়

Advertisement
Advertisement

কেপ টাউনে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া। চলতি সিরিজের এটি হতে চলেছে নির্ণায়ক ম্যাচ। বর্তমানে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজ ১-১ ব্যবধানে সমতা বিরাজ করছে। অর্থাৎ কেপ টাউনের ম্যাচ ভারতীয় ক্রিকেটের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথমবার দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের হাতছানি রয়েছে ভারতের সামনে। আর সেই বিষয়ে দৃঢ়প্রতিজ্ঞ ভারতীয় ক্রিকেটাররা। এদিন দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হওয়ার পর সাংবাদিক বৈঠকে এসে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় দলে হনুমা বিহারি এবং শ্রেয়াস আইয়ারের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। তার বক্তব্যে বোঝা গেছে যে, তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত কোন একাদশ নিয়ে মাঠে নামতে চলেছে।

Advertisement

রাহুল দ্রাবিড় সাংবাদিক বৈঠকে এসে বলেন, তৃতীয় ম্যাচে অবশ্যই প্রত্যাবর্তন করবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তাছাড়া দ্বিতীয় ম্যাচে অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার ব্যাটে রান এসেছে। অভিজ্ঞতার দিক থেকে কোন অংশে পিছিয়ে নেই এই দুই ক্রিকেটার। তিনি আরো বলেন, দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলির স্থানে দলে সুযোগ পেয়েছিলেন হনুমা বিহারি। সেই সুযোগে দুর্দান্ত ব্যাটিং করেছিল ও। প্রথম ইনিংসে ২০ এবং দ্বিতীয় ইনিংসে ৪০ রান যুক্ত করেছিল হনুমা বিহারি।

তবে দলে বিরাট কোহলির প্রত্যাবর্তন ঘটছে। তাই হয়তো অভিজ্ঞতার বিবেচনায় শ্রেয়াস আইয়ার এবং হনুমা বিহারি চলতি টেস্ট সিরিজে আর ভারতীয় দলের অংশ নাও হতে পারেন। দ্রাবিড় প্রকারান্তরে জানিয়ে দিলেন শ্রেয়স ও হনুমা বিহারীকে নিজেদের সুযোগের জন্য অপেক্ষা করতে হতে পারে।

অর্থাৎ বক্তব্য শেষে রাহুল দ্রাবিড়ের কথার অর্থ দাঁড়ায় এই, জোহানেসবার্গে দুর্দান্ত ব্যাটিং করার পরেও ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না হনুমা বিহারি। অন্যদিকে শ্রেয়াস আইয়ারের পেট খারাপ বাহানা দিয়ে তাকেও একাদশের বাইরে রাখা হয়েছে। তাদেরকে আগে অভিজ্ঞ ক্রিকেটারের জন্য জায়গা ছাড়তে হচ্ছে। অর্থাৎ আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ধারাবাহিক সুযোগ পেতে গেলে আরো বেশ কয়েক বছর অপেক্ষা করতে হবে এই দুই ক্রিকেটারকে এমনটাই ইঙ্গিত দিলেন রাহুল দ্রাবিড়।

Advertisement

#Trending

More in Cricket News