Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

IND Vs NZ: রাহুল দ্রাবিড়ের অভিজ্ঞতা ভারতীয় দলের সম্পদ! বললেন চেতেশ্বর পুজারা

প্রশিক্ষক হিসেবে এবং ক্রিকেটার হিসেবে রাহুল ভাইয়ের অভিজ্ঞতা ভারতীয় দলের জন্য অপরিহার্য সম্পদ। তার সাথে ভারতীয় দলের প্রত্যেক ক্রিকেটারের কেমিস্ট্রি জমে উঠবে বলে আমি মনে করি।

Advertisement

বেশ কিছুদিনের বিরতির পর আবার টেস্ট ক্রিকেটের বল মাঠে গড়তে চলেছে। আগামীকাল থেকে শুরু হতে চলেছে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ। আগামীকাল কানপুরের গ্রিন পার্কে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচে বিশ্রামে রাখা হয়েছে অধিনায়ক বিরাট কোহলিকে। তার পরিবর্তে আগামীকাল প্রথম টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করবেন অজিঙ্কা রাহানে। অবশ্য দ্বিতীয় ম্যাচে এই দায়িত্ব নিজের কাঁধে তুলে নেবেন বিরাট কোহলি। আগামীকাল নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ ঘিরে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। রাহুল দ্রাবিড়ের অধীনে প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলতে চলেছে ভারতীয় দল।

Advertisement

এই বিষয়টি নিয়ে ক্রিকেটপ্রেমীদের মধ্যে যেমন উত্তেজনা কাজ করছে, ঠিক একইভাবে উত্তেজনা কাজ করছে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে। ভারতের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা এই বিষয়ে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন সাংবাদিকদের সাথে। তিনি সাংবাদিকদের সাথে ভার্চুয়াল একটি বৈঠকে বলেন, রাহুল ভাইয়ের সাথে খেলার অভিজ্ঞতা এবং প্রশিক্ষণের অভিজ্ঞতা দুটি রয়েছে আমার। অনূর্ধ্ব-১৯ এবং ভারতীয় এ দলে রাহুল ভাইয়ের অধীনে শিখেছি। এখনো অনেক কিছু শেখার রয়েছে তার কাছ থেকে। তার কাছ থেকে প্রশিক্ষণ নিতে আমি অত্যন্ত আগ্রহের সাথে অপেক্ষা করছি। আশা করি তার অধীনে অভিজ্ঞ ক্রিকেটারদের পাশাপাশি তরুণ ক্রিকেটাররাও প্রচুর অভিজ্ঞতা সঞ্চয় করবে।

Advertisement

আমি ব্যক্তিগতভাবে মনে করি, প্রশিক্ষক হিসেবে এবং ক্রিকেটার হিসেবে রাহুল ভাইয়ের অভিজ্ঞতা ভারতীয় দলের জন্য অপরিহার্য সম্পদ। তার সাথে ভারতীয় দলের প্রত্যেক ক্রিকেটারের কেমিস্ট্রি জমে উঠবে বলে আমি মনে করি। রাহুল ভাই যেভাবে তরুণদের তুলে আনার চেষ্টা করেন সেটি সত্যিই অবিশ্বাস্য। আগামী কালকের ম্যাচে একজন ব্যাটসম্যানের অধিক সহ-অধিনায়কের দায়িত্ব রয়েছে আমার উপর। আমি আমার সর্বোচ্চটা দিয়ে দলের জন্য লড়াই করার চেষ্টা করব। এছাড়া তরুণদের যতটা সাহায্য করা সম্ভব ততটাই করার চেষ্টা করব কালকের ম্যাচে। উল্লেখ্য, আগামীকাল প্রথম টেস্ট ম্যাচের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন অজিঙ্কা রাহানে। দ্বিতীয় টেস্ট ম্যাচে অবশ্য তিনি সহ-অধিনায়ক হিসেবে দলের দায়িত্ব তুলে নেবেন।

Related Articles

Back to top button