Cricket NewsIndian Cricket Team

Gautam Gambhir: রোহিত-বিরাটের চেয়ে এই ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ গৌতম গম্ভীর

ম্যাচে তাকে অধিক আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করতে দেখা গেছে। আর যার কারণে শেষ ম্যাচে দারুণভাবে জয় পেয়েছে পাঞ্জাব কিংস। এটাই তো খেলার সুন্দরতা। এটাই খেলার প্রশংসনীয় অংশ। অদ্ভুত সুন্দর কে এল রাহুল। এমনই সব বিশেষণে ভরিয়ে দিয়েছেন গৌতম গম্ভীর।

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর এক আলোচনায় এমনই মন্তব্য করেছেন। পাঞ্জাব কিংসের ম্যাচ পর্যালোচনা করতে গিয়ে তিনি বলেন, যদি কেএল রাহুল খেলার প্রথম অংশ থেকে এমন দাপটের সাথে ব্যাটিং করতেন তাহলে পাঞ্জাব কিংস আজ অন্যরকম অবস্থায় দাঁড়িয়ে থাকতে পারতো। শেষ ম্যাচে তাকে অধিক আত্মবিশ্বাসের সাথে ব্যাটিং করতে দেখা গেছে। আর যার কারণে শেষ ম্যাচে দারুণভাবে জয় পেয়েছে পাঞ্জাব কিংস। এটাই তো খেলার সুন্দরতা। এটাই খেলার প্রশংসনীয় অংশ। অদ্ভুত সুন্দর কে এল রাহুল। এমনই সব বিশেষণে ভরিয়ে দিয়েছেন গৌতম গম্ভীর।

তিনি তার বক্তব্যে আরও বলেছেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি কে এল রাহুলের কাছে যত প্রকার শর্ট রয়েছে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মিলিতভাবে তত প্রকার শর্ট নেই। মাঠের যেকোন প্রান্তে খেলতে দেখতে পাবেন কে এল রাহুলকে। আপনি অনেক ক্রিকেটার দেখবেন যারা শুধুমাত্র মাঠের একটি অংশ ব্যবহার করে রান তৈরি করার চেষ্টা করে। কিংবা একজন ক্রিকেটারের একটি শর্ট বিশ্ব মহলে প্রশংসা কুড়িয়েছে। কিন্তু সেই দিক থেকে কে এল রাহুল একদমই আলাদা।

মাঠের যেকোন প্রান্তে শট খেলতে পারদর্শী কে এল রাহুল। এমনকি উইকেটরক্ষকের মাথার উপর দিয়েও বহুবার খেলতে দেখা গেছে তাকে। মাঠের মধ্যে অবস্থানরত ফিল্ডারদের নিয়ে খেলা করেন তিনি। শেষ ম্যাচে তার নিদর্শন দেখেছে ক্রিকেটপ্রেমীরা। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠের কোন অংশে রান পাননি কে এল রাহুল? যেন বোলারদের নিয়ে শুধুমাত্র খেলা করলেন তিনি। সত্যি অভাবনীয় শর্ট দেখা গিয়েছে তার ব্যাট থেকে। আত্মবিশ্বাসে ভরপুর হয়ে খেলেছেন তিনি। তার এমন আত্মবিশ্বাস আগামী দিনে ভারতের জন্য ক্রিকেট বিশ্বে ভারতের পথ প্রশস্ত করবে বলে আমি মনে করি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অপরাজিত ৯৮ রান যেন শিল্পীর রং তুলিতে গড়া একটি ইনিংস।

Related Articles

Back to top button