Connect with us

Cricket News

Rashid Khan: বিশ্বের সেরা ৫ ক্রিকেটার বেছে নিলেন রশিদ খান, তালিকায় ৩ ভারতীয়

Advertisement
Advertisement

বর্তমানে ক্রিকেট জগতের অন্যতম সেরা স্পিনার রশিদ খান বর্তমান যুগের সেরা ৫ জন ক্রিকেটার বেছে নিয়েছেন। তবে আশ্চর্যের বিষয় হলো এই, রশিদ খানের বেছে নেওয়া ক্রিকেটারের তালিকায় জায়গা পাননি একজনও পাক ক্রিকেটার। বর্তমানে চলমান রত আইপিএলের মেগা আসরে গুজরাট টাইটান্সের হয়ে খেলতে ব্যস্ত রয়েছেন রশিদ খান। আইপিএলের এই নতুন ফ্র্যাঞ্চাইজিটি ইতিমধ্যে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে সংবাদ শিরোনামে জায়গা করে নিয়েছে। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে দলটিতে সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন রশিদ খান।

এদিন সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বর্তমান বিশ্বের সেরা ৫ জন ক্রিকেটার বেছে নিয়েছেন। বেছে নেওয়া সেই তালিকায় জায়গা পেয়েছেন তিনজন ভারতীয় ক্রিকেটার। রশিদ খান তার প্রথম পছন্দের ক্রিকেটার হিসেবে বেছে নিয়েছেন ভারতের সদ্য প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে। রশিদ খান মনে করেন, বিরাট কোহলির ধারাবাহিকতায় এবং তার ক্লাসিক শট তাকে ক্রিকেট জগতে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। তাই সেরার সেরা হিসেবে তাকেই প্রথম পছন্দের তালিকায় রেখেছেন রশিদ খান।

পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রশিদ খানের পছন্দ আইপিএলে তার অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে অবস্থান করলেও হার্দিক পান্ডিয়া তার সেরার তালিকায় জায়গা করে নিয়েছেন। তৃতীয় বিকল্প হিসেবে তিনি বেছে নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে। রশিদ খান মনে করেন, ক্রিকেটে অন্যতম ধারাবাহিক ক্রিকেটার উইলিয়ামসন। যেকোনো পিচে রান করার ক্ষমতা রয়েছে তার। চতুর্থ বিকল্প হিসেবে তার সেরার তালিকায় জায়গা পেয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এছাড়া হাই হিটার হিসেবে তার পছন্দের তালিকায় রয়েছেন ক্যারিবিয়ান বিধ্বংসী ক্রিকেটার কায়রন পোলার্ড। মূলত রোহিত শর্মা এবং কায়রন পোলার্ডকে হাই হিটার হিসেবে সেরার তালিকায় রেখেছেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News